ভারতের প্রজাতন্ত্র দিবসে শুরু হচ্ছে অযোধ্যায় মসজিদ নির্মাণ কাজ

ইন্দো-ইসলামিক কালচারাল ফাউন্ডেশন রোববার বৈঠক শেষে জানিয়েছে ২৬ জানুয়ারি সকাল ৯ টায় বৃক্ষরোপণের মাধ্যমে মসজিদ নির্মাণের কাজ শুরু হবে। নির্মাণ সূচনার অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। আল জাজিরা

[৩] পাঁচ একর জমিতে প্রস্তাবিত মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। গত বছর সুপ্রিম কোর্টের রায় অনুসারে অযোধ্যায় একটি মসজিদ নির্মাণের দায়িত্ব দেয় ট্রাস্টকে। তারাই ইতিমধ্যেই মসজিদের নকশা প্রকাশ করেছে। মসজিদ কমপ্লেক্সের মধ্যে মাল্টি স্পেশালিটি হাসপাতাল, কমিউনিটি কিচেন এবং একটি লাইব্রেরি হবে।

[৪] মসজিদের প্রধান আর্কিটেক্ট অধ্যাপক এস এম আখতার বলেন, মসজিদের কাঠামো হবে গোলাকার। একসঙ্গে ২ হাজার জন নামাজ পড়তে পারবে।
[১] ব্যারনের করোনা হওয়ার উছিলায় স্কুল বন্ধ করার মানেই হয় না: ডোনাল্ড ট্রাম্প ≣ [১] কমলগগঞ্জে তুচ্ছ ঘটনা কে কেন্দ্র করে বসত বাড়িতে হামলা ভাংচুর,আহত ৪ ≣ [১]করোনাভাইরাস: সিকিম ভ্রমণে নিষেধাজ্ঞা

[৫] ইন্দো-ইসলামিক কালচারাল ফাউন্ডেশন আরো জানিয়েছে, সবুজায়নই তাদের একমাত্র লক্ষ্য। বিশ্বের নানা দেশ থেকে চারা এনে লাগানো হবে। আমাজন অরণ্য এবং অস্ট্রেলিয়ার বিভিন্ন এলাকা থেকেও এই চারা আনা হচ্ছে। এইভাবে সবুজায়ন, পরিবেশ সম্পর্কে সচেতনতা বাড়ানো হবে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *