বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ, চট্টগ্রাম চেম্বার পরিচালকের নামে মামলা

ঢাকা: বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীরের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন এক নারী। অভিযুক্ত সৈয়দ মোহাম্মদ তানভীর চট্টগ্রামভিত্তিক শিল্প প্রতিষ্ঠান প্যাসিফিক জিন্সের পরিচালক।

গত রোববার (৩০ আগস্ট) রাজধানীর উত্তরখান থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলাটি দায়ের করেন ভুক্তভোগী ওই নারী।

ঢাকায় বসবাসরত ওই ভুক্তভোগীর অভিযোগ, প্রায় এক বছর আগে সৈয়দ মোহাম্মদ তানভীরের সঙ্গে তার সম্পর্ক গড়ে ওঠে। এর সূত্র ধরে ২০১৯ সালের ১ নভেম্বর তারা দেখা করেন। এরপর ওই নারীকে উত্তরখান থানা এলাকার একটি রিসোর্টে নিয়ে ধর্ষণ করেন তানভীর। এরপর আরো বেশ কয়েকবার বিয়ের আশ্বাসে তার সঙ্গে শারীরিক সম্পর্কে জড়ান তানভীর।

উত্তরখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হেলাল উদ্দিন বলেন, সৈয়দ মোহাম্মদ তানভীরের বিরুদ্ধে বিয়ের প্রলোভনে একাধিবার ধর্ষণের অভিযোগ করেছেন একজন নারী। এই অভিযোগের ভিত্তিতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে এটি মামলা দায়ের করা হয়েছে। এ বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা চলমান রয়েছে।

ওই নারীর অভিযোগের ভিত্তিতে পুলিশ জানায়, বিয়ের আশ্বাস দিলেও ধীরে ধীরে তানভীরের আচরণগত পরিবর্তন শুরু হয়। এর পরিপ্রেক্ষিতে গত ২৫ আগস্ট ওই নারী চট্টগ্রামে যান। ২৭ আগস্ট চট্টগ্রামের কোতোয়ালি থানা এলাকায় তানভীরের বাসায় যান তিনি। তবে সেখানে তানভীরের পরিবারের সদস্যরা তার সঙ্গে দুর্ব্যবহার করেন।

শনিবার (২৯ আগস্ট) তিনি আবারও ওই বাসায় গিয়ে অপমানিত হন। এসময় তিনি তানভীরের বাসার সামনে ব্লেড দিয়ে নিজের শরীরে জখম করতে শুরু করেন।

এক নারী ব্লেড দিয়ে নিজের শরীরে আঘাত করছেন এমন খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় পুলিশ। এরপর ওই নারীর বক্তব্য অনুযায়ী ঘটনাস্থল ঢাকায় হওয়ায় তাকে সংশ্লিষ্ট থানায় অভিযোগ করার পরামর্শ দেওয়া হয়।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *