বিশেষ আদালতে সপুত্রক পাকিস্তানের প্রধানমন্ত্রী

বিশেষ আদালতে সপুত্রক পাকিস্তানের প্রধানমন্ত্রী শনিবার সকালে প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ ও তার পুত্র পাঞ্জাবের চিফ মিনিস্টার হামজা শেহবাজ ১৬ বিলিয়ন রুপি পাচার মামলায় হাজিরা দেন লাহোরের একটি বিশেষ আদালতে। তাদের আদালতে উপস্থিত হওয়ার আগেই প্রাঙ্গন জনশূন্য করে ফেলা হয় এবং নিরাপত্তার চাদরে ডেকে ফেলা হয় পুরো প্রাঙ্গন। জিওটিভি, ডন

এর আগে গত ২১ মে’র শুনানিতে শেহবাজ শরীফের পুত্র সুলেমান শরীফের বিরুদ্ধে বিশেষ আদালত গ্রেপ্তারি পরোয়ান জারি করে এবং শেহবাজ শরীফ ও হামজা শরীফের ২৮ মে পর্যন্ত অন্তর্বর্তী জামিন মঞ্জুর করে।

শুনানির শুরুতে মামলায় সহযোগী হিসেবে অভিযুক্ত সুলেমান শেহবাজ, তাহির নকভি, মালিক মাকসুদ ও গোলাম সাব্বিরের গ্রেপ্তার নিয়ে প্রতিবেদন উপস্থাপন করা হয়। বিচারপতি ইজাজ হাসান আওয়ান পর্যবেক্ষণে বলেছেন, ‘মামলার সন্দেহভাজনদের গ্রেপ্তার নিয়ে পরস্পর বিরোধী প্রতিবেদন পাওয়া গেল।’

বিচারপতি মন্তব্যে বলেন, ‘প্রতিবেদনে বলা হয়েছে মডেল টাউনে ৪১ডি বলে কিছু নেই। এরপর বলা হয়েছে সুলেমান শেহবাজ দেশে নেই।’ বাদি এফআইএ’র আইনজীবী বলেন, এটা ভুল হয়েছে। প্রতিবেদনের লেখক লিখতে চেয়েছিলেন, সুলেমান শেহবাজ উক্ত ঠিকানায় নেই। বিচারপতি জানতে চান, যিনি এটা লিখেছেন, সেই তদন্ত কর্মকর্তা কোথায়। এ ব্যাপারে নতুন একটি প্রতিবেদন দাখিলের জন্য আদালতের অনুমতি চান আইনজীবী।

শেহবাজ শরীফ ও হামজা শরীফের বিরুদ্ধে অর্থপাচারের এই মামলাটি ২০২১ সালের ডিসেম্বর মাসে দায়ের করে ফেডারেল ইনভেস্টিগেশন অ্যাজেন্সি (এফআইএ)। তদন্ত কর্মকর্তারা বিশেষ আদালতকে বলেছেন, শেহবাজ পরিবারের ২৮টি বেনামি অ্যাকাউন্ট পাওয়া গেছে। ২০০৮ থেকে ১৮ সাল পর্যন্ত এসব অ্যাকাউন্ট থেকে ১৬.৩ বিলিয়ন রুপি পাচার করা হয়েছে।

মূল্যস্ফীতি রোধে মিশরীয়দের গাছের পাতা খেতে বললেন সিসি
২০ বছর পর কারামুক্ত জাপান রেড আর্মির সহ-প্রতিষ্ঠাতা
স্বাভাবিক হচ্ছে ইসরায়েল-সৌদি সম্পর্ক
আয়ের ১০৩ গুণ বেশি সম্পত্তির মালিক, ভারতের হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রীর ৪ বছরের কারাদণ্ড
চীনকে ঠেকাতে কোয়াডের সামুদ্রিক নজরদারি পরিকল্পনা সচল
‘আমরা ক্ষমাপ্রার্থী’! অবশেষে মুখ খুলল টেক্সাসের নিহত বন্দুকবাজের মা-বাবা
গ্রিসের ২ তেল ট্যাংকার আটক করল ইরান
ডনবাসকে রক্ষায় সবকিছু করা হচ্ছে
পিটিআই নেতাদের উপর ক্ষিপ্ত ইমরান খান

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *