বিরানব্বই-কে অস্ত্র করে ঘুরে দাঁড়াতে চায় পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধে মাঠে নামার আগে অতীতকে ভুলে যেতে চান বাবর আজম। ভুলে যেতে চান বিশ্বকাপের রেকর্ড বইয়ে দু’দেশের দ্বৈরথ নিয়ে এত দিন কী লেখা হয়েছে। শনিবার ‘ভার্চুয়াল’ সংবাদ সম্মেলনে এসে পাক অধিনায়ক বলে গেলেন, আগে কী হয়েছে, আমরা ভাবছি না। প্রতিটা ম্যাচে নতুন লড়াই। আর ভারতের বিরুদ্ধে এই ম্যাচে নামার আগে দলের সবাই আত্মবিশ্বাসী।

[৩] অথচ এই অতীতই এ বার ঘুরে দাঁড়ানোর অস্ত্র হয়ে দাঁড়িয়েছে পাকিস্তান দলের কাছে। পাক বোর্ডের চেয়ারম্যান হওয়ার পরেই রামিজ রাজা মোটামুটি একটা স্নোগান চালু করে দিয়েছিলেন ফিরিয়ে আনো সেই বিরানব্বই। শুধু বলাই নয়, জানা গিয়েছে, রামিজ দায়িত্বে এসে শুরুতেই নিয়ে এসেছিলেন ১৯৯২ সালের বিশ্বকাপজয়ী দুই তারকাকে— উইকেটকিপার মইন খান এবং পেসার আকিব জাভেদ। যাঁরা কিছুটা তাতাতে পারবেন বাবরদের। এবং, পাক দল সংযুক্ত আরব আমিরশাহি রওনা দেওয়ার আগে ক্রিকেটারদের উদ্বুদ্ধ করেন স্বয়ং ইমরান খান। – আনন্দবাজার

[৪] জি নিউজ বলছে, দেশ ছাড়ার আগে আপনাদের কী বলেছিলেন ইমরান? সাংবাদিক বৈঠকে এই প্রশ্নের জবাবে বাবর বলেন, ইমরান খান আমাদের সঙ্গে সেই ’৯২ সালের অভিজ্ঞতাটা ভাগ করে নিয়েছিলেন। দলের কী রকম মানসিকতা ছিল, কী রকম শরীরী ভাষা ছিল, সে সব বলেছেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *