বিজিএমইএর নতুন পর্ষদের নাম ঘোষণা

পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর নির্বাচন অনুষ্ঠিত হয় ৪ এপ্রিল। এতে জয়ী হয় ফারুক হাসান নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ। এ পর্যায়ে গতকাল সংগঠনটির নতুন পর্ষদের নাম ঘোষণা দিয়েছে বিজিএমইএ ইলেকশন বোর্ড। ২০ এপ্রিল আগামী দুই বছর মেয়াদে নতুন কমিটি দায়িত্ব নেয়ার কথা রয়েছে।

নির্বাচন বোর্ডের ঘোষণা অনুযায়ী, নতুন পর্ষদে সভাপতির দায়িত্বে থাকবেন ফারুক হাসান। প্রথম সহসভাপতির দায়িত্বে থাকবেন চট্টগ্রামের সৈয়দ নুরুল ইসলাম। জ্যেষ্ঠ সহসভাপতি এসএম মান্নান কচি। বাকি পাঁচ সহসভাপতি হিসেবে ঘোষিতদের মধ্যে আছেন মো. শহিদুল্লাহ আজিম, খন্দকার রফিকুল ইসলাম, মিরান আলী, মো. নাছির উদ্দিন ও রাকিবুল আলম চৌধুরী।

১১ এপ্রিল ২০২১-২৩ মেয়াদের জন্য নির্বাচিত ৩৫ পরিচালকের মধ্য থেকে সভাপতি ও সাতজন সহসভাপতি পদে নির্বাচনের জন্য আটজন মনোনয়নপত্র জমা দেন। তাদের মধ্য থেকেই গতকাল নতুন পর্ষদের নাম ঘোষণা করেছে বিজিএমইএর নির্বাচন বোর্ড।

৪ এপ্রিলের বিজিএমইএর দ্বিবার্ষিকী নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ফারুক হাসান নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ ঢাকা ও চট্টগ্রামের ৩৫ পরিচালক পদের মধ্যে ২৪টিতে বিজয়ী হয়। অন্যদিকে এবিএম সামছুদ্দিন নেতৃত্বাধীন ফোরাম ১১ পরিচালক পদে বিজয়ী হয়েছে।

নির্বাচনে সর্বাধিক ১ হাজার ২০৪ ভোট পেয়ে বিজয়ী হন ফারুক হাসান। দ্বিতীয় সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ফোরামের প্রার্থী বিজিএমইএর বর্তমান সভাপতি রুবানা হক। তার ছেলে নাভিদুল হকও বিজয়ী হয়েছেন। তবে ফোরামের দলনেতা এবিএম সামছুদ্দিন ভোট পেয়েছেন ৯০৪টি।

ঢাকায় সম্মিলিত পরিষদের বিজয়ীরা হলেন ফারুক হাসান হাসান, এসএম মান্নান, আরশাদ জামাল, শহীদুল্লাহ আজিম, শেহরীন সালাম, আসিফ আশরাফ, মহীউদ্দিন রুবেল, তানভীর আহমেদ, খসরু চৌধুরী, আব্দুল্লাহ হিল রাকিব, হারুন অর রশীদ, রাজীভ চৌধুরী, মিরান আলী, খন্দকার রফিকুল ইসলাম, ইমরানুর রহমান, নাছির উদ্দিন ও সাজ্জাদুর রহমান মৃধা। ফোরামের বিজয়ীরা হলেন রুবানা হক, এমএ রহিম, মাহমুদ হাসান খান, আসিফ ইব্রাহিম, ফয়সাল সামাদ, নাভিদুল হক, ভিদিয়া অমৃত খান, ইনামুল হক খান, মিজানুর রহমান।

অন্যদিকে চট্টগ্রামে সম্মিলিত পরিষদের বিজয়ীরা হলেন সৈয়দ নজরুল ইসলাম, তানভীর হাবিব, এএম শফিউল করিম, মো. হাসান, এম আহসানুল হক, রাকিবুল আলম চৌধুরী, মোহাম্মদ মেরাজ-ই-মোস্তফা। আর ফোরামের বিজয়ীরা হলেন মো. এম মহিউদ্দিন চৌধুরী ও মোহাম্মদ আবদুস সালাম।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *