ফোর্বসের ধনী সেলিব্রিটিদের তালিকায় অক্ষয় কুমার

ভারতে ধনী সেলিব্রিটি বলতে প্রথমেই নাম আসে শাহরুখ বা সালমান খানের। আরো আছেন অমিতাভ বচ্চন, হূতিক রোশনের মতো তারকারা। এবার শাহরুখ বা সালমান খানকে টপকে গেলেন অক্ষয় কুমার।

সম্প্রতি ফোর্বস যে ধনী সেলিব্রিটিদের তালিকা প্রকাশ করেছে, তাতে নেই শাহরুখ বা সালমান খান। ক্রিকেটার বিরাট কোহলিও তালিকায় স্থান পাননি। ফোর্বসের তালিকায় ভারতীয় সেলিব্রিটিদের মধ্যে একমাত্র অক্ষয় কুমারেরই জায়গা হয়েছে। ফোর্বসের তালিকায় অক্ষয় কুমারকে ‘ভারতের সর্বোচ্চ উপার্জন করা তারকা’ ও ‘ভারতের অন্যতম মানবহিতৈষী সেলিব্রিটি’ হিসেবে আখ্যা দিয়েছে।

ফোর্বস বিশ্বের সর্বাধিক আয়ের সেলিব্রিটিদের তালিকা প্রকাশ করেছে। জুন ২০১৯ থেকে মে ২০২০ পর্যন্ত তার উপার্জন ১৭০ মিলিন ডলার। তালিকায় ৫২তম স্থানে রয়েছেন তিনি। তালিকার শীর্ষে রয়েছেন ২২ বছর বয়সী কাইলি জেনার। তার আয় ৫৯০ মিলিয়ন মার্কিন ডলার। তার স্বামী র্যাপার কেনি ওয়েস্ট রয়েছেন তৃতীয় স্থানে। তিনি এ সময়ে আয় করেছেন ১৭০ মিলিয়ন ডলার। তালিকায় প্রথম দশে রয়েছেন রজার ফেদেরার, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসি, অভিনেতা ও কমেডিয়ান টাইলার পেরি, ফুটবলার নেইমার, টেলিভিশন হোস্ট হাওয়ার্ড স্টারন ও আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় লেবারন জেমস। অভিনেতা ডোয়েন জনসন রয়েছেন একাদশ স্থানে।

অক্ষয় কুমার তালিকায় স্থান পেয়েছেন তার উচ্চপারিশ্রমিকের কারণে। তিনি বিশ্বের চতুর্থ সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া তারকা। বলিউডে তার পারিশ্রমিকই সবচেয়ে বেশি। গত বছরও তিনি ফোর্বসের ধনী তারকাদের তালিকায় স্থান পেয়েছিলেন। অবশ্য গত বছর তালিকায় ৩৩তম স্থানে ছিলেন তিনি। এ বছর কিছুটা পিছিয়েছেন অক্ষয়। কিন্তু আয়ের বিবেচনায় তিনি পেছনে ফেলে দিয়েছেন হলিউডের অভিনেতা উইল স্মিথ, অ্যাঞ্জেলিনা জোলি, রিহানা, লেডি গাগা, জেনিফার লোপেজের মতো তারকাদের।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *