ফিলিস্তিনের রকেট নিক্ষেপের জবাবে বিমান হামলা ইসরায়েলের

ফিলিস্তিন থেকে ছোড়া রকেট হামলার পাল্টা প্রতিক্রিয়ায় গাজার বেশ কয়েকটি এলাকায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। গতকাল এক বিবৃতিতে ইসরায়েলের সেনাবাহিনী বিমান হামলার কথা স্বীকার করেছে। খবর রয়টার্স।

ইসরায়েলের পুুলিশ জানিয়েছে, শনিবার রাতে গাজা থেকে ছোড়া রকেটে দক্ষিণাঞ্চলীয় আশকেলন শহরের একটি কারখানা ক্ষতিগ্রস্ত হয়েছে। এ রকেট হামলার দায় কেউ স্বীকার না করলেও হামলার প্রতিক্রিয়ায় ইসরায়েলের বিমানবাহিনী হামাসের বেশ কয়েকটি সামরিক স্থাপনায় আঘাত হানে বলে জানিয়েছে দেশটির সামরিক বাহিনী। পাল্টাপাল্টি হামলার ঘটনায় হতাহতের কোনো খবর তাত্ক্ষণিকভাবে পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা রয়টার্সকে জানান, গতকাল ভোরের আগে ইসরায়েলি বিমান গাজা, রাফা ও খান ইউনিস শহরে হামলা চালানোর পর কিছু এলাকায় আগুন ও ধোঁয়ার কুণ্ডলী উঠতে দেখা গেছে।

বিবৃতিতে ইসরায়েলের সেনাবাহিনী বলেছে, ‘গাজা উপত্যকায় হওয়া হামলা ও তার আগে সেখান থেকে রকেট ছোড়ার ঘটনার জন্য সন্ত্রাসী সংগঠন হামাসই দায়ী। বেসামরিক ইসরায়েলিদের ওপর চালানো সব সন্ত্রাসী হামলার দায়ভারও তাদেরই বহন করতে হবে।’

২০১৪ সালে ইসরায়েল ও হামাসের মধ্যে সর্বশেষ বড় আকারের যুদ্ধ সংঘটিত হয়েছে। এরপর দুই পক্ষের মধ্যে মাঝেমধ্যে গুলিবিনিময়ের ঘটনা ঘটলেও সাম্প্রতিক মাসগুলোয় সীমান্ত তুলনামূলকভাবে অনেকটা শান্তই রয়েছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *