পাকিস্তানকে উড়িয়ে সিরিজে ফিরল দক্ষিণ আফ্রিকা

দলের মূল ক্রিকেটাররা আইপিএলে। অধিনায়ক টেম্বা বাভুমা ও দলের অন্যতম সেরা ব্যাটসম্যান ভ্যান ডার ডুসেন ইনজুরিতে। ভাঙা-চোরা দল নিয়ে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে হার। সেই দলটাই ঘুরে দাঁড়ালো দুর্দান্তভাবে। সোমবার পাকিস্তানকে ৬ উইকেটে উড়িয়ে চার ম্যাচের সিরিজে ১-১ এ সমতায় দক্ষিণ আফ্রিকা। এডেন মারক্রামের ঝড়ো ফিফটিতে পাকিস্তানের দেয়া ১৪১ রানের লক্ষ্য তারা ছুঁয়ে ফেলে ৩৬ বল বাকি থাকতে।

জোহানেসবার্গে টসে জিতে ব্যাটিংয়ে নামা পাকিস্তানের ইনিংসে ধস নামান জর্জ লিন্ডে। এই বাঁহাতি স্পিনার ইনিংসের প্রথম বলেই ফেরান দারুণ ছন্দে থাকা মোহাম্মদ রিজওয়ানকে। শুরুর ধাক্কা সামলে উঠতে পারেনি পাকিস্তান।
স্বাগতিক বোলারদের দারুণ নৈপুণ্যে ১৪০/৯ রানে থামে সফরকারীরা। অধিনায়ক বাবর আজম (৫০ বলে ৫০) আর অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ (২৩ বলে ৩২) যা একটু লড়াই করেছেন। বল হাতে তিনটি করে উইকেট নেন জর্জ লিন্ডে ও লিজাড উইলিয়ামস। সিসান্ডা মাগালা ও তাবরিজ শামসি নেন একটি করে উইকেট।

রান তাড়ায় নেমে ওপেনার এডেন মারক্রাম আগ্রাসী ব্যাটিংয়ে করেন ৩০ বলে ৫৪ রান। ভারপ্রাপ্ত অধিনায়ক হেইনরিখ ক্লাসেন খেলেন ২১ বলে ৩৬ রানের ঝোড়ো ইনিংস। ব্যাট হাতেও দারুণ নৈপুণ্য দেখান লিন্ডে। ১০ বলে ২০ রানে অপরাজিত থাকেন তিনি। ২৬ রানে ২ উইকেট নেন লেগস্পিনার উসমান কাদির। সিরিজের তৃতীয় ম্যাচ একই ভেন্যুতে দু’দল খেলবে ১৪ই এপ্রিল।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *