তারেক রহমানের নেতৃত্বে বিএনপি আরও সুসংগঠিত: মির্জা ফখরুল

বুধবার (১ সেপ্টেম্বর) বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে চন্দ্রিমা উদ্যানে জিয়ার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের একথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। যমুনা ও সময় টিভি

[৩] তিনি বলেন, জিয়াউর রহমানকে নিয়ে ক্ষমতাসীন দলের নেতাদের বক্তব্য দুঃখ জনক। গণতন্ত্র পুনরুদ্ধার ও দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করাই এখন বিএনপির জন্য চ্যালেঞ্জ।

[৪] মির্জা ফখরুল বলেন, বিএনপি ৪৩ বছরে সংগ্রাম করেছে, লড়াই করেছে। এ লড়াই সংগ্রামের মধ্য দিয়েই বিএনপির আজকে ৪৪ বছরে পা দিয়েছে। আজকে বিএনপির লক্ষ লক্ষ নেতাকর্মীর নামে মিথ্যা মামলা। পাঁচ শতাধিক নেতাকর্মীদের গুম করা হয়েছে। সহস্রাধিক নেতাকে হত্যা করা হয়েছে। এতকিছুর পরও বিএনপি অত্যন্ত দৃঢ়ভাবে নিজের পায়ের উপর দাঁড়িয়ে আছে।

[৫] তিনি বলেন, বিভিন্ন আন্দোলন সংগ্রাম যুদ্ধের মধ্য দিয়ে এ জাতি যে অধিকারগুলো অর্জন করেছিলো সে অধিকারগুলো তারা হারিয়ে ফেলেছে। আজকে জনগণ ভোটের অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। দেশে নির্বাচন হয় না। নির্বাচন কমিশন একটি আজ্ঞাবহ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। পুরো প্রশাসনকে দলীয়করণ করা হয়েছে। বিচার বিভাগকে দলীয়করণ করা হয়েছে। সার্বিক অর্থে ছদ্মবেশী একটা একদলীয় শাসন ব্যবস্থা দেশে প্রতিষ্ঠা করা হয়েছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *