ডিএনসিসিতে ৮ মার্চ শুরু কিউলেক্স মশা নিধনে সমন্বিত অভিযান

আগামী ৮-১৬ মার্চ পর্যন্ত (শুক্রবার ব্যতীত) ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় কিউলেক্স মশা নিধনে সমন্বিত অভিযান (ক্রাশ প্রোগ্রাম) চলবে। এ ক্রাশ প্রোগ্রামে ডিএনসিসির ১০টি অঞ্চলের সব মশা নিধন কর্মী এবং যান-যন্ত্রপাতি একটি অঞ্চলে নিয়ে একদিন করে মশা নিধন অভিযান পরিচালনা করা হবে।

ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম গতকাল মহাখালীর রাওয়া ক্লাবে দুপুর ১২টায় অনুষ্ঠিত পঞ্চম করপোরেশন সভায় এ পরিকল্পনার কথা জানান। মেয়র বলেন, কিউলেক্স মশা নিধনে আমরা ‘ইনটেন্সিভলি’ কাজ করব। মশা নিধনের পাশাপাশি পরিচ্ছন্নতা অভিযানও পরিচালিত হবে। সমগ্র ঢাকা উত্তরকে আমরা সম্পূর্ণ ‘সুইপিং’ করতে চাই।

তিনি কাউন্সিলরদের উদ্দেশে বলেন, মশা নিধন অভিযান চলাকালে আমি মাঠে থাকব। আপনাদের প্রত্যেককেও মাঠে থাকতে হবে। আমাদের প্রত্যেককে সর্বোচ্চ চেষ্টা করতে হবে। ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা মনিটরিংয়ের কাজ করবেন। জিআইএস ম্যাপিং করা হচ্ছে। অত্যন্ত সুপরিকল্পিতভাবে এ অভিযান পরিচালিত হবে।

প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত লার্ভিসাইডিং এবং বিকাল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অ্যাডাল্টিসাইডিং করা হবে। পাশাপাশি পরিচ্ছন্নতা অভিযানও চলবে। ডিএনসিসির স্বাস্থ্য বিভাগ, বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ ও প্রকৌশল বিভাগের সমন্বয়ে এ অভিযান পরিচালিত হবে।

৮ মার্চ মিরপুর-২ অঞ্চল (অঞ্চল-২), ৯ মার্চ মিরপুর-১০ অঞ্চল (অঞ্চল-৪), ১০ মার্চ কারওয়ান বাজার অঞ্চল (অঞ্চল-৫), ১১ মার্চ মহাখালী অঞ্চল (অঞ্চল-৩), ১৩ মার্চ ভাটারা অঞ্চল (অঞ্চল ৯) ও সাতারকুল অঞ্চল (অঞ্চল-১০), ১৪ মার্চ উত্তরা অঞ্চল (অঞ্চল-১), ১৫ মার্চ দক্ষিণখান অঞ্চল (অঞ্চল-৭) ও উত্তর খান অঞ্চল (অঞ্চল-৮) এবং ১৬ মার্চ হরিরামপুর অঞ্চলে (অঞ্চল-৬) এ অভিযান পরিচালিত হবে।

সভায় অন্যদের মধ্যে ডিএনসিসির সব কাউন্সিলর ও ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *