ডা. মুরাদের বক্তব্য সরকার ও দলকে বিব্রত করেছে —তথ্য ও সম্প্রচারমন্ত্রী

সদ্যই পদত্যাগ করা ডা. মুরাদ হাসানকে নিয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, কয়েক মাস ধরে তার (ডা. মুরাদ হাসান) মধ্যে আমি কিছুটা পরিবর্তন লক্ষ্য করেছি। তার কিছু বক্তব্য ও ঘটনা সরকার এবং দলকে বিব্রত করেছে। সে কারণে প্রধানমন্ত্রী তাকে পদত্যাগ করার জন্য বলেছেন এবং সে অনুযায়ী তার স্বাক্ষরিত পদত্যাগপত্র তার জনসংযোগ কর্মকর্তা হিসেবে যিনি দায়িত্ব পালন করছিলেন, তিনি এরই মধ্যে তা মন্ত্রিপরিষদ বিভাগে নিয়ে গেছেন। আমি তার সুস্থতা ও মঙ্গল কামনা করি।

গতকাল সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তথ্যমন্ত্রী। তিনি এ সময় বলেন, ডা. মুরাদের এ ঘটনাগুলো আসলে দুঃখজনক। মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে তিনি আমাদের কোনো কাজে কখনো বাধা হয়ে দাঁড়াননি, বরং ডা. মুরাদ হাসান আমাকে সবসময় সহযোগিতা করে এসেছেন। সেজন্য তাকে আমি ধন্যবাদ জানাই।

ডা. মুরাদ হাসানের দলীয় সদস্য পদ নিয়ে প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। তিনি যেহেতু জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক, দলীয় বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী সেটি জামালপুর জেলা আওয়ামী লীগ বলতে পারবে।

সংসদ সদস্য পদ নিয়ে প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, তিনি জনগণের ভোটে নির্বাচিত একজন সংসদ সদস্য এবং বিষয়টি জাতীয় সংসদের।

এ সময় সাংবাদিকরা ‘ডা. মুরাদ হাসান বলতেন, তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেই বিভিন্ন মন্তব্য করেন’ বিষয়টি তুলে ধরলে ড. হাছান মাহমুদ বলেন, প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান প্রধানমন্ত্রীকে জানিয়ে কিছু বলেছেন বলে আমার জানা নেই। আমি প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী হিসেবেও কাজ করেছি। দল বা সরকার বিব্রত হয়, এমন কোনো কথা বা কর্মকাণ্ড প্রধানমন্ত্রী কখনো কারো জন্যই অনুমোদন করেন না।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *