জবিতে ভর্তির সপ্তম মেধাতালিকা প্রকাশ, আসন ফাঁকা ২০ শতাংশ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ভর্তির জন্য সপ্তম মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। সপ্তম মেধাতালিকায় বিজ্ঞান,মানবিক ও বাণিজ্য ইউনিটে ফাঁকা থাকা মোট ৫৪৩টি আসনের বিপরীতে মনোনীত বিষয় পেয়েছে শিক্ষার্থীরা।

[৩] বিশ্ববিদ্যালয়টিতে ৩টি ইউনিটে মোট আসন সংখ্যা ২হাজার ৭৬৫টি। সে হিসেবে এখনো ফাঁকা রয়েছে ১৯.৬৩ শতাংশ (প্রায় ২০ শতাংশ) আসন।

[৪] মঙ্গলবার (১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তর সূত্রে জানা যায়,পহেলা ফেব্রুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারির মধ্যেই সপ্তম মেধাতালিকার ভর্তি ফি মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে জমা দিতে হবে।

[৫] ৫ ফেব্রুয়ারি বিকাল ৪টা পর্যন্ত মনোনীত বিভাগে কাগজপত্রাদি জমা দেওয়া যাবে এবং ৬ ফেব্রুয়ারি ডীন অফিসে স্বয়ংক্রিয় মাইগ্রেশন বন্ধের আবেদন করা যাবে।

[৬] সপ্তম মেধাতালিকায় বিজ্ঞান (এ) ইউনিটে ৪১৫০ মেধাক্রম থেকে ৪৫৩২ মেধাক্রম পর্যন্ত, মানবিক (বি) ইউনিটে ১৭৭৫ মেধাক্রম থেকে ১৮৭৮ মেধাক্রম পর্যন্ত এবং বাণিজ্য (সি) ইউনিটে ১১৫২ মেধাক্রম থেকে ১২৪৬ মেধাক্রম পর্যন্ত বিষয় মনোনয়ন পেয়েছে।
[১] হাটহাজারীতে অগ্নিকান্ডে দুইজনের মৃত্যুা আহত ৪ ≣ স্বর্ণের দাম ভরিতে কমল ১৫১৬ টাকা, রোববার থেকে কার্যকর ≣ [১] ৭৫ বিয়ে, ২০০ নারী পাচার, ভারতে আটক যশোরের মনির

[৭] এছাড়াও বিজ্ঞান (এ), মানবিক (বি) ও বাণিজ্য (সি) ইউনিটে ষষ্ঠ মাইগ্রেশন তালিকা প্রকাশ করা হয়েছে। আসন খালি থাকা সাপেক্ষে পরবর্তীতে অষ্টম মেধাতালিকা প্রকাশ করা হবে।

[৮] প্রসঙ্গত, ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীরা নগদ, রকেট কিংবা শিউর ক্যাশ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ভর্তি ফি জমা দিতে পারবেন।

[৯] ভর্তির যাবতীয় বিষয়াবলি http://admission.jnu.ac.bd/adn2021/ এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *