ছাদবাগান করলে ১০ শতাংশ হোল্ডিং ট্যাক্স মওকুফ

যেসব বাসা-বাড়িতে ছাদে বৃক্ষরোপণ অর্থাৎ ছাদ বাগান করা হবে সেসব বাড়ির হোল্ডিং ট্যাক্স ১০ শতাংশ মওকুফ করা হবে। এখন থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম গতকাল ঢাকা উত্তর সিটি করপোরেশন আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি ও মিস্ট ব্লোয়ারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

শহরে গাছ রোপণের গুরুত্ব তুলে ধরে অনুষ্ঠানের সভাপতি ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, উন্নয়নের জন্য গাছ কাটতে হয়। কিন্তু একটি গাছ কাটার বিপরীতে ১০টি গাছ রোপণ করতে হবে। আমাদের পূর্বপুরুষরা গাছ লাগিয়েছিলেন বলেই আমরা এখন অক্সিজেন পাচ্ছি।

বঙ্গবন্ধুকে নিয়ে এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, জাতির পিতা শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশকে স্বাধীন করেন। এরপর দেশে ফিরে যুদ্ধবিধ্বস্ত দেশকে গড়ার জন্য সব ধরনের উদ্যোগ নেন এবং মাত্র সাড়ে তিন বছরে উল্লেখযোগ্য পরিবর্তন আনেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নাহিদ ইজাহার খান এমপি এবং স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ। এছাড়া গেস্ট অব অনার হিসেবে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্র, ইতালি, জাপান, রাশিয়া, সৌদি আরবসহ বেশ কয়েকটি দেশের রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *