গ্যালারি কায়ায় ‘সাইন ইন’

নতুন বছরে নতুন প্রদর্শনীর আয়োজন করেছে গ্যালারি কায়া। ‘সাইন ইন’ শীর্ষক প্রদর্শনীটি শুরু হয়েছে গতকাল। চলবে আগামী ৫ ফেব্রুয়ারি পর্যন্ত। এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

‘সাইন ইন’ প্রদর্শনীতে সাতজন শিল্পীর মোট ৬১টি শিল্পকর্ম স্থান পেয়েছে। অ্যাক্রিলিক, তেল, প্যাস্টেল, চারকোল, ওয়াটার কালার ও মিশ্র পদ্ধতি ব্যবহার করে পেপার ও ক্যানভাসের ওপর শিল্পকর্মগুলো তৈরি করা হয়েছে। যে শিল্পীদের কাজ প্রদর্শনীতে স্থান পেয়েছে তারা হলেন প্রখ্যাত চিত্রশিল্পী আবদুল্লাহ আল বশীর (১৯৮৩), আলোপতগিন তুষার (১৯৬৮), আনিসুজ্জামান (১৯৭২), আজহারুল ইসলাম চঞ্চল (১৯৭০), কামালউদ্দীন (১৯৭৭), নগরবাসী বর্মণ (১৯৭৩) ও শাহানূর মামুন (১৯৮৬)। চিত্রকর্মগুলোর বিষয়বস্তু হিসেবে প্রকৃতির রূপ-লাবণ্য, নারী অবয়ব, পাথরের কারুকাজ, পুরনো ঐতিহ্যের নিদর্শন যেমন পানদানি, নাচোল বিদ্রোহসহ আরো নানা বিষয়ের উপস্থিতি লক্ষ করা গেছে।

‘সাইন ইন’ প্রদর্শনীটি গ্যালারি কায়ার ফেসবুক পেজ ও শারীরিক উপস্থিতি দুভাবেই উপভোগ করা যাবে। করোনা পরিস্থিতির মাঝে স্বাস্থ্যবিধি মেনে প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। তাই প্রদর্শনী চলাকালীন একই সময়ে বেশি দর্শক প্রদর্শনীটি উপভোগ করতে পারবেন না। এ বিষয়ে গ্যালারি কায়ার পরিচালক শিল্পী গৌতম চক্রবর্তী বলেন, ‘করোনার এ সময় সামাজিক দূরত্ব বজায় রাখতে একই সময়ে ছয়জনের বেশি দর্শক শারীরিকভাবে গ্যালারিতে প্রদর্শনী উপভোগ করতে পারবেন না। গ্যালারির পাশাপাশি প্রদর্শনীটি গ্যালারি কায়ার ফেসবুক পেজেও উপভোগ করা যাবে।’

গত বছর করোনার প্রাদুর্ভাব শুরুর পর অনেক দিন স্থবির ছিল শিল্পাঙ্গন। জুনের শুরুতে লকডাউন তুলে দিলে ধীরে ধীরে সরব হতে শুরু করে। করোনা পরিস্থিতির মাঝেও গ্যালারি কায়া তাদের কার্যক্রম চালিয়ে গেছে। সেলিব্রিটিং নেচার, সেপ্টেম্বর সিলেক্ট, জামাল ২০২০—বেশ কয়েকটি প্রদর্শনীর আয়োজন করেছিলেন গ্যালারি-সংশ্লিষ্টরা।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *