গণটিকার দ্বিতীয় ডোজ প্রদান শুরু

করোনার সংক্রমণ ঠেকাতে সারা দেশে একযোগে গণটিকার প্রথম ডোজের পর এবার দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রম শুরু হয়েছে। আজ সকাল ৯টা থেকে এ কার্যক্রম শুরু হয়। চলবে বিকাল ৩টা পর্যন্ত। শহরে সিটি করপোরেশনগুলোর ওয়ার্ড কাউন্সিলরের অফিস ও গ্রাম পর্যায়ে ইউনিয়ন পরিষদ কার্যালয় থেকে গণটিকার কার্যক্রম পরিচালিত হচ্ছে।
এর আগে ৭ই জুলাই দেশব্যাপী গণটিকা কার্যক্রমের প্রথম ডোজ দেওয়া শুরু হয়েছিল। এই কার্যক্রমের আওতায় দেশব্যাপী একযোগে ৫০ লাখ ৭১ হাজার মানুষ গণটিকায় অংশ নিয়ে প্রথম ডোজ টিকা গ্রহণ করেন। টিকাদান কর্মসূচি সফল করতে কাজ করছে রেড ক্রিসেন্ট সোসাইটি।
এদিকে স্বাস্থ্য অধিদপ্তর থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, অন্তঃসত্ত্বা নারীরা এসএমএস না পেলেও তারা নিবন্ধিত কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবেন। তবে এএনসি কার্ড বা বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শপত্র, যাতে উল্লেখ থাকবে তিনি অন্তঃসত্ত্বা‑ সেটি সঙ্গে নিয়ে যেতে হবে।

স্তন্যদানকারী নারীরাও এসএমএস ছাড়াই ভ্যাকসিন গ্রহণ করতে পারবেন।
ওদিকে চাঁদপুর প্রতিনিধি জানান, সারাদেশের সাথে একযোগে চাঁদপুরে জেলার সকল ইউনিয়ন ও ২টির পৌরসভার ওয়ার্ড পর্যায়ে করোনার গণটিকার দ্বিতীয় ডোজ দেয়া শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্য়ন্ত কেন্দ্রগুলোতে টিকা প্রদান করা হবে। শহরের টিকা কেন্দ্রগুলাতে ছিল উপচে পড়া ভিড়।
স্বাস্থ্য বিভাগ সূত্র জানা গেছে, একদিনে চাঁদপুর জেলায় এলাকাভিত্তিক করানা টিকা পাবেন ৬১ হাজার ২০০ জন। স্বাস্থ্যকর্মীরা জেলার ৮ উপজলার ৯২টি ইউনিয়নর ৯২টি কেন্দ্রে এবং চাঁদপুর ও হাজীগঞ্জ পৌরসভার ২৮টি ওয়ার্ডর ২৮টি স্বাস্থ্য কেন্দ্রে টিকা দিবেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *