‘কোহলিই বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় তারকা’

ভারতীয়দের নিয়ে তিনি চাচাছোলা কথা বলতেন নিয়মিতই। তবে ভারত দল ও দেশটির ক্রিকেট বোর্ড পরাশক্তি হয়ে ওঠার পর বদলেছে চিত্র। ইংল্যান্ডের বিপক্ষে ওভাল টেস্ট জয়ের পর ভারত অধিনায়ক বিরাট কোহলিকে প্রশংসায় ভাসালেন সাবেক অজি তারকা শেন ওয়ার্ন। অস্ট্রেলিয়ার কিংবদন্তির লেগ স্পিনার বললেন ‘কোহলিই বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় তারকা’।
ব্যাট হাতে খুব ফর্মে নেই বিরাট কোহলি। আর মাঠে বিভিন্ন কাণ্ডকীর্তির জন্য যথারীতি সমালোচিত হচ্ছেন ভারতীয় অধিনায়ক। ওভাল টেস্টে ভারতের জয় যখন প্রায় নিশ্চিত তখন ইংল্যান্ডের সমর্থক গোষ্ঠী ‘বার্মি আর্মি’কে খোঁচা মেরে বসেন কোহলি। যে কারণে ফক্স ক্রিকেট এক প্রতিবেদনের শিরোনামে ‘ফালতু’ বলেছে ভারতের অধিনায়ককে। তবে ওয়ার্নের চোখে এ মুহূর্তে বিশ্ব ক্রিকেটে কোহলিই সবচেয়ে বড় তারকা।

দলের অধিনায়ক হিসেবে কোহলি প্রত্যেকের সমর্থন যেভাবে আদায় করে নেন, সেটাই নজর কেড়েছে ওয়ার্নের। স্কাই স্পোর্টসের এক অনুষ্ঠানে ওয়ার্ন বলেন, ‘দলের সবাই কোহলিকে অনুসরণ করে। সবাই ওকে শ্রদ্ধা করে। সবাই কোহলিকে সমর্থন করে এবং কোহলির জন্য মাঠে নিজেদের উজাড় করে দেয়। দলের জন্য এটাই সবচেয়ে ভালো দিক। দলের সবাই যখন অধিনায়কের কথা শুনবে, তাকে সমর্থন দেবে, অধিনায়কের এর চেয়ে বেশি কিছু পাওয়ার নেই। কোহলি যেভাবে নিজেকে উপস্থাপন করে, তাতে আমার মনে হয় আমাদের সবার ওকে বলা উচিত, ধন্যবাদ বিরাট কোহলি।’ ওয়ার্ন বলেন, ‘কোহলি টেস্ট ক্রিকেট ভালোবাসে। এই ফরম্যাটকে সে প্রাধান্য দিচ্ছে। ভারত এখন বিশ্বের অন্যতম শক্তিশালী দল। তাদের কাছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় তারকা আছে। যে কি না সব সময় জিততে চায়। যে বলে, আমরা ইংল্যান্ডে জিততে যাচ্ছি, আমরা অস্ট্রেলিয়ায় জিততে যাচ্ছি।’

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *