কোভিডে মৃত ১ লাখ ২৬ হাজার মানুষকে স্মরণ করলো ব্রিটেন

[২] ব্রিটেনে কোভিড মহামারী ছড়িয়ে পড়ার পর এ পর্যন্ত যারা মারা গেছেন তাদের স্মরণে দেশটির নাগরিকরা সমবেদনা জ্ঞাপন করতে ঘর থেকে রাস্তায় বের হয়ে আসেন। তাদের কারো হাতে ছিল ফুল, মোম বাতি জ¦ালিয়ে, পুষ্পস্তবক অর্পণে তারা স্মরণ করেন হারানো প্রিয়জনদেন। ডেইলি মেইল

[৩] ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ কোভিডে মৃতদের প্রতি সমবেদনা জ্ঞাপন করে এক বিরল বিবৃতিতে বলেন হারিয়ে যাওয়া এসব মানুষের স্মৃতি কখনো ভোলার নয় এবং তারা অব্যাহত শোক ও ক্ষতির প্রতিফলন হয়ে আমাদের মাঝে বিরাজ করবে।

[৪] লণ্ডন আই, ব্লাকপুল টাওয়ার থেকে এডিনবার্গ ক্যাসেল এমনকি অলিগলিতেও হাজার হাজার ব্রিটিশ নাগরিক রাত ৮টায় হাতে জ¦লন্ত মোমবাতি নিয়ে বা বাড়ির সামনে মোমবাতি রেখে হারানো প্রিয়জনদের স্মরণে দাঁড়িয়ে নিরবতা পালন করেন।
[১] বেলাবতে চলছে মোটরসাইকেল চুরির হিড়িক ≣ [১] ক্রিকেটার হওয়ার আগে আমি কাশ্মিরের জন্য লড়াই করে শহীদ হতে চেয়েছিলাম: শোয়েব ≣ পুলিশী হামলার প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন

[৫] গতবছর ২৩ মার্চ ব্রিটেনে লকডাউন জারি করা হয়। ততক্ষণে সহস্রাধিক ব্রিটিশ নাগরিক কোভিড ভাইরাসে আক্রান্ত হয়ে পড়ে ও অর্থনীতির চাকা বন্ধ হয়ে যায়।

[৬] কোভিড ভাইরাস সংক্রমণের ২৮ দিনের মাথায় ব্রিটেনে মৃত্যুর খবর পাওয়াযায় এবং তা ইতোমধ্যে ১ লাখ ২৬ হাজার ১৭২ জন ছাড়িয়ে গেছে। বিশে^র কোভিডে মৃত্যুর এ সংখ্যা পঞ্চম বৃহত্তম।

[৭] লিচফিল্ড ক্যাথেড্রাল চার্চের গায়ে আলোকিত লেখা ভেসে ওঠে, ‘রিফ্লেক্ট সাপোর্ট হোপ’ অর্থাৎ সহায়তার আশায় প্রতিচ্ছবি। দুপুরে ব্রিটিশ পার্লামেন্ট থেকে শুরু করে হাসপাতাল, চার্চ, অফিস আদালত ছিল জনশুন্য কারণ সামাজিক দূরত্ব মেনে চলার বিধি এখনো কার্যকর রয়েছে ব্রিটেনে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *