কারও পরামর্শে নয়, জনগণের কথা মাথায় রেখে সিদ্ধান্ত নেয় সরকার: প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার (২৭ মে) সকাল সাড়ে ১১টায় রাজধানীর আগারগাঁওয়ে নবনির্মিত ডাক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

[৩] তিনি বলেন, প্রত্যেক জেলা-উপজেলা ও ইউনিয়ন পর্যায়েও ডাক বিভাগের সেন্টার থাকবে। সেখান থেকে ছেলে-মেয়েরা সব ধরনের সুবিধা পাবে। সেখান থেকে সব কিছু নিয়ে যাওয়ার জন্য কুলিং সিষ্টেম থাকবে। তাতে সব ধরনের প্রক্রিয়া সহজতর হবে। ডিবিসি টিভি

[৪] প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা ডাক ব্যবস্থাকে উন্নতি করতে সব ধরনের প্রযুক্তিগত ব্যবহার করছি। ইতোমধ্যে ৩৮টি ডাকঘর নির্মাণের জন্য মডেল হাতে নেয়া হয়েছে। আমি চাই সারা বাংলাদেশে এটি করে দিতে’।
সারেং বউ: ‘স্মৃতিটুকু থাক’ ≣ ছুটি শেষে ঢাকার ফেরার পথে চান্দিনার দুই যুবক নিহত ≣ [১] সন্ধ্যার পর দোকান খোলা রাখায় ২৮ হাজার টাকা জরিমানা

[৫] তিনি বলেন, ডাক বিভাগের উন্নতি হলে মানুষ ঘরে বসে কাজ করতে পারবে। সেই সঙ্গে মানুষের কর্মসংস্থান আরও বাড়বে। এটি উন্নতি করতে বিভিন্ন দেশের সঙ্গে দ্বিপাক্ষিক চুক্তি করা হচ্ছে।

[৬] তিনি বলেন, দেশে অনলাইন অনেক দূরে এগিয়ে গেছে। সেইজন্য ডাকঘর পিছিয়ে গেলে চলবে না। এটি আরও উন্নত করতে হবে। ডাক বিভাগের কর্মচারিদের যে আবাসিক সমস্যা ছিলো তা দূর করতে। মতিঝিলে আটটি ২০তলা ভবনে ৬০৮ ফ্লাট নির্মাণের কাজ সম্পন্ন করা হয়েছে। ফ্লাটের স্কয়ার ফিট বাড়ানোর পাশাপাশি আধুনিক সব ব্যবস্থা করা হয়েছে। তাদের মাসিক বেতন ভাতাও বৃদ্ধি করা হয়েছে।

[৭] তিনি আরও বলেন, মানুষ যেন চিঠি, ডাকবাক্স, ডাক হরকরাকে ভুলে না যায়, সেজন্যই এমন ভবন নির্মাণ করা হয়েছে। ৯১ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে ডাক ভবন নির্মাণ করা হয়েছে।

[৮] এদিকে নবনির্মিত ডাক ভবনে সুসজ্জিত ও সমৃদ্ধ লাইব্রেরি, আধুনিক পোস্টাল মিউজিয়াম, সুপরিসর অডিটরিয়াম, ক্যাফেটেরিয়া, ডে-কেয়ার সেন্টার, মেডিক্যাল সুবিধা, অগ্নিনির্বাপক ব্যবস্থা এবং সার্বক্ষণিক ওয়াইফাইসহ অন্যান্য তথ্যপ্রযুক্তিগত সুবিধা রাখা হয়েছে। একাত্তর টিভি,

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *