কাজটাই বেশি গুরুত্বপূর্ণ

বিজ্ঞাপন ও নাটকে অভিনয় করেন তিনি। সেই সঙ্গে ‘বলো না তুমি আমার’ ছবির মাধ্যমে ২০১০ সালে চলচ্চিত্রের দুনিয়ায় পা রাখেন তমা মির্জা। বেশকিছু চলচ্চিত্রে সহ-অভিনেত্রী হিসেবে অভিনয় করেছেন। অনন্ত হীরার পরিচালনায় ‘ও আমার দেশের মাটি’ চলচ্চিত্রে নায়িকার ভূমিকায় অভিনয় করে আলোচিত হন তিনি। এরপর তমা ২০১৫ সালে শাহনেওয়াজ কাকলী পরিচালিত ‘নদীজন’ চলচ্চিত্রে পার্শ্বচরিত্রে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। কভিড-১৯ ও ব্যক্তিজীবনের নানা টানাপড়েনের ধকল শেষ করে আবারো নিয়মিত হয়েছেন অভিনয়ে। সম্প্রতি নিজের নতুন কাজ নিয়ে কথা বলেছেন বণিক বার্তার সঙ্গে। সাক্ষাত্কারটি নিয়েছেন কুদরত উল্লাহ

প্রায় এক যুগ হতে চলল মিডিয়ায় কাজ করছেন, দীর্ঘ এ পথচলা কীভাবে দেখছেন?

হুম, পথটা অনেক দীর্ঘ। এ পথে অনেকেই আমাকে সাপোর্ট করেছেন। তাদের প্রতি ভালোবাসা। জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছি অল্প বয়সেই। কিছুটা পলিটিকস দেখেছি, কাদা ছোড়াছুড়ি দেখেছি। তবু আমার এ পথ চলাতেই আনন্দ। তাই তো সবসময় চেষ্টা করি নির্ভেজাল থাকতে। আমার কাছে কাজটাই বেশি গুরুত্বপূর্ণ।

কভিড-১৯ পুরো বিশ্বকেই থমকে দিয়েছে, আপনি নিজেও করোনায় আক্রান্ত হয়েছিলেন। সে সময়টা নিয়ে একটু বলবেন…

শুধু আমার না, পুরো পরিবারের করোনা হয়েছিল। সময়টা আসলে খুব কঠিন ছিল। ঘরবন্দি ছিলাম প্রায় আট মাস। তার মধ্যে আমরা সবাই আক্রান্ত। পরিবারের কে কাকে ওই সময়টাতে সেবা করব সে চিন্তাটাই মানসিকভাবে বেশি প্রভাব ফেলেছিল। চারদিকে মৃত্যুর সংবাদে পরিস্থিতি আরো ভীতিকর হয়ে উঠেছিল। তবু শান্ত থাকার চেষ্টা করেছি। সাবধানে থাকার চেষ্টা করেছি। অন্যের পাশে থাকার চেষ্টা করেছি। এখন পুরো সুস্থ। কাজে ফিরেছি আবারো।

তাহলে আবারো অভিনয় শুরু করেছেন?

হ্যাঁ, বেশ কিছুদিন ধরেই করছি। তবে একটু সাবধানে করতে হচ্ছে। ভয়টা এখনো কাটেনি। তাছাড়া পারিবারিকভাবে কিছুটা ঝামেলার মধ্যে ছিলাম। সবকিছু কাটিয়ে এখন অভিনয়ে নিয়মিত হয়েছি। এখন আছি গোয়ালন্দ, রাজবাড়ী জেলায়। একটি ওয়েব সিরিজের শুটিংয়ের জন্য এসেছি। শুটিং চলছে আর আমি আপনার সঙ্গে কথা বলছি।

কিসের শুটিং চলছে?

বেঙ্গল মাল্টিমিডিয়ার প্রযোজনায় ‘আনন্দী’ নামের একটি ওয়েব সিরিজের শুটিং করছি। সৈয়দ জিয়াউদ্দিনের চিত্রনাট্যে এটি পরিচালনা করছেন মাসুদ মহিউদ্দিন ও মাহমুদ হাসান শিকদার। এতে আরো অভিনয় করছেন জিয়াউল রোশান, সুষমা সরকার, এ কে আজাদ সেতুসহ অনেকে। গল্পটা থ্রিলার। শুটিং শেষ হলে অনলাইন প্লাটফর্ম ‘আরটিভি প্লাস’-এ মুক্তি পাবে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *