‘ওটিটি প্লাটফর্মে কাজ করে অনেকটাই তৃপ্ত’

১২ বছর বয়সে তার অভিনয়জীবনের শুরু করেন আর্তনাদ থিয়েটারের সঙ্গে যুক্ত হয়ে। এরপর তিনি কিছুদিন ব্রিটিশ কাউন্সিলের ডেমোক্রেসি ওয়াচের একটি প্রকল্পে কাজ করেন। পরে একটি ব্যাংকে চাকরি করেছেন। এক পর্যায়ে এ চাকরি ছেড়ে তিনি অভিনয়কে পেশা হিসেবে গ্রহণ করেন। তিনি আনিসুর রহমান মিলন। একসময়কার মঞ্চের এ জনপ্রিয় অভিনেতা টেলিভিশন নাটক, বাণিজ্যিক চলচ্চিত্র কিংবা বিজ্ঞাপন সব জায়গাতেই তার অভিনয়ের দক্ষতা প্রমাণ করতে পারলেও নিজে হয়তো পুরোপুরি আত্মতৃপ্ত হতে পারেননি। এখন ওটিটি প্লাটফর্মে একটু ভিন্নভাবেই দেখা যাচ্ছে তাকে। কেউ কেউ তো প্রায় বলেই ফেললেন, এ কোন আনিসুর রহমান মিলন! তার এ ভিন্ন সময়ের গল্প জানাতেই মুখোমুখি হয়েছিলেন বণিক বার্তার সঙ্গে। আলাপ করেছেন কুদরত উল্লাহ

মোবাইল নেটওয়ার্কে নেই, সামাজিক যোগাযোগ মাধ্যমেও নেই, বেশ কয়েকদিন ধরে খুঁজে পাওয়া যাচ্ছে না আপনাকে। কারণটা কী?

আসলে ঘটনা হচ্ছে একটানা শুটিংয়ের চাপে পড়ে গেছি। দেশের নানা প্রান্তে যেতে হচ্ছে। এখন আছি বগুড়ার এক নদীর মধ্যে। এখানে নেটওয়ার্ক নেই। আজকে একটু শুটিংয়ের ফাঁকে শহরে এসেছি। আবার চলে যেতে হবে জঙ্গলের নদীর মধ্যে।

নদীতে যেতে হচ্ছে কেন?

নতুন একটি চলচ্চিত্রের শুটিংয়ে এসেছি। চলচ্চিত্রের নাম ‘নদীর জলে শাপলা ভাসে’। এটি পরিচালনা করছেন মেহেদি হাসান। এখানেও ভিন্ন এক চরিত্রে আছি। আমি হচ্ছি মাঝি। মাঝিই হচ্ছে প্রধান চরিত্র। বুঝতেই পারছেন ইন্টারনেটের দুনিয়ার বাইরে কেন আমি।

আপনার নতুন লুক নিয়ে সবাই আলোচনা করছেন…

হ্যাঁ, নতুন এ লুক নিয়েই কাজ করে এসেছি ঢাকায় বিউটি বোর্ডিংয়ে। আবু হায়াত মাহমুদের পরিচালনা ও মেসবাহ উদ্দিন সুমনের রচনায় ২৬ মার্চ উপলক্ষে একটি বিশেষ নাটকে অভিনয় করেছি। এটাও ভিন্ন রকমের একটি চরিত্র ছিল। প্রেক্ষাপট ১৯৭১ সালের ২৬ মার্চের কিছুদিন আগের। নাটকটির নাম ‘বিউটি বোর্ডিং ৭১’। বিউটি বোর্ডিংয়ের মালিক ও তার সহকর্মীদের ওপর ভিত্তি করেই নাটকটির কাহিনী নির্মিত হয়েছে।

আপনার এ নতুন লুকের পেছনের কথাগুলো কি দর্শকদের শোনাবেন?

ওটিটি প্লাটফর্ম বিঞ্জের জন্য নির্মিত ছয় পর্বের ওয়েব সিরিজ ‘বরফ কলের গল্প’-এ অভিনয় করতে গিয়েই আমার এ নতুন লুক। এ কথা এখন সবাই জেনে গেছে যে গল্পটা এরশাদ শিকদারের ওপর ভিত্তি করে নির্মিত হচ্ছে। এখনো শুটিং বাকি। চরিত্রটি ফুটিয়ে তুলতেই আমার এ নতুন লুক। আমার এ নতুন লুকই এখন সব জায়গায় ছড়িয়ে গেছে। সিরিজটি নির্মাণ করছেন সহিদ উন নবী।

এ ওয়েব সিরিজের চরিত্রটা নিয়ে কিছু বলুন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *