এ ইস্যুতে তারা আমার সঙ্গে যোগাযোগ করেনি – ফেরদৌস

খুবই দুঃখজনক ব্যাপার। একজন শিল্পী বিচারাধীন অবস্থায় আছেন। তার আগেই তাকে দোষী কিংবা নির্দোষ সাব্যস্ত করার অধিকার কারও নেই। সুতরাং পরীমনির শিল্পী সমিতির সদস্যপদ স্থগিত করা ঠিক হয়নি। যেহেতু রাষ্ট্র দায়িত্বে আছে। তাদের দায়িত্ব পালন করার পর সিদ্ধান্ত নেয়া উচিত ছিল বলে আমার কাছে মনে হয়। পরীমনি ইস্যুতে শিল্পী সমিতির সদস্যপদ স্থগিত প্রসঙ্গে এভাবেই কথাগুলো বলছিলেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা ফেরদৌস। এদিকে, সিনিয়র শিল্পী আলমগীর, ইলিয়াস কাঞ্চন, সোহেল রানাসহ সবার সঙ্গে কথা বলেই চলচ্চিত্র শিল্পী সমিতিতে অভিনেত্রী পরীমনির সদস্যপদ স্থগিত করা হয়েছে বলে গণমাধ্যমকে জানানো হয়।
একজন সিনিয়র অভিনয় শিল্পী হিসেবে ফেরদৌসের সঙ্গে কোনো আলাপ-আলোচনা করা হয়েছিল কিনা? ‘হঠাৎ বৃষ্টি’ খ্যাত এ চিত্রনায়ক উত্তরে বলেন, এ ইস্যুতে তারা(শিল্পী সমিতি)আমার সঙ্গে কোনো যোগাযোগ করেনি। তাই কিছু জানতেও চাইনি। এদিকে লকডাউনের পর আজ শনিবার কাজে ফিরছেন এ অভিনেতা। একটি অনুষ্ঠান উপস্থাপনা করবেন তিনি, যেখানে তার সঙ্গী চিত্রনায়িকা পূর্ণিমা। আপনার হাতে তো কয়েকটা সিনেমা আছে। সিনেমার শুটিং শুরু করবেন কবে থেকে? ফেরদৌস বলেন, রোববার থেকেই সাভারে হৃদি হকের পরিচালনায় মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘১৯৭১ সেইসব দিন’- এর শুটিং।
ইতোমধ্যে এই সিনেমার ৭০ ভাগ কাজ শেষ হয়েছে। আর কিছুদিন কাজ করলেই পুরো সিনেমার শুটিং শেষ হবে। প্রতিটি সিনেমাতেই একজন শিল্পীর নতুন নতুন অভিজ্ঞতা তৈরি হয়। এই সিনেমায় কাজের অভিজ্ঞতাটা কেমন হচ্ছে? ফেরদৌস বলেন, প্রথম থেকেই যখন শুটিং শুরু করি তখন থেকেই একটা অসাধারণ অনুভূতি হচ্ছে। কারণ যখনই এই ‘১৯৭১ সেইসব দিন ’র সেটে যাই পুরো পরিবেশটাই সেই ১৯৭১ এর মতো হয়ে যায়। এটা একজন শিল্পীর জন্য বড় ট্রান্সফরমেশনের জায়গা। হৃদি হককে অনেক ধন্যবাদ দিতে হবে। খুব সুন্দর করে তিনি আবহাওয়াটা তৈরি করেছেন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *