এবারের ব্যালন ডি’অর বেনজেমা না জিতলে কেলেঙ্কারি হবে

চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে লিভারপুল হারায় ব্যালন ডি’অর জয়ের দৌড়ে সাদিও মানে ও মোহাম্মদ সালাহকে রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা ছাড়িয়ে গিয়েছেন বলেই মনে করছেন অনেক সাবেক তারকা ফুডবলার। যাদের মাঝে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ডিফেন্ডার রিও ফার্ডিনান্ড মনে করে চলতি মৌসুমের ব্যালন ডি’অর করিম বেনজামাই জিততে যাচ্ছেন এতে কোন তর্কাতর্কি চলে না।

চ্যাম্পিয়নস লিগের ফাইনালের পর বিটি স্পোর্টসের বিশ্লেষণধর্মী এক অনুষ্ঠানে অতিথি হিসেবে যোগ দেন রেড ডেবিলদের সাবেক তারকা ফার্ডিনান্ড ও লিভারপুলের সাবেক তারকা ও অ্যাস্টন ভিলার বর্তমান কোচ স্টিভেন জেরার্ড। প্রতিপক্ষ হিসেবে দুই তারকার মাঝে সব সময়ই চোখে পরার মত দূরত্ব থাকলেও বেনজামাই চলতি মৌসুমের ব্যালন ডি’অর জিততে যাচ্ছেন এই বিষয়ে উভয়েই একমত। 

বেনজেমাকে মূল্যায়ন করার বিষয়ে ফার্ডিনান্ড বলেন, ব্যক্তিগত অর্জনের দিক দিয়ে ফুটবলের সবচেয়ে বড় পুরস্কারটা এবার বেনজেমাই পাচ্ছেন। এ নিয়ে আর কোনো তর্কই করা চলে না বলে মত দিয়েছেন ফার্ডিনান্ড, ‘ব্যালন ডি’অর নিয়ে তর্কাতর্কি করার দিন শেষ। এবারের ব্যালন ডি’অর বেনজেমা না জিতলে কেলেঙ্কারি হবে।

আর জেরার্ড তো খেলার মাঠ থেকে ঘর বাড়িতেও বর্তমানে বেনজেমাকে সবচেয়ে জনপ্রিয় ও যোগ্য ফরোয়ার্ড বলেই দাবি করেছেন। অ্যাস্টন ভিলার এই কোচ বলেন, বাচ্চারা যখন ঘরে বসে খেলা দেখে, ওরা স্ট্রাইকারদের অনুসরণ করার চেষ্টা করে, ওর গোলের জন্য অপেক্ষা করে। তবে আপনি যদি শুধু গোল ছাড়াও বিশ্বমানের অলরাউন্ডার স্ট্রাইকার হিসেবে কারওর নাম বলতে চান, বেনজেমার নাম আসবেই। এবারের ব্যালন ডি’অর ওরই প্রাপ্য।

সদ্য শেষ হওয়া লা-লিগায় ২৭টি গোল করে মৌসুমের সর্বোচ্চ গোলদাতা বেনজেমা এবার চ্যাম্পিয়নস লিগেও করেছেন সর্বোচ্চ ১৫টি গোল। ব্যালন ডি’অর খেতাব জেতার প্রশ্নটাকে আপাতাত এক পাশে রেখেছেন ফরাসি এই ফরোয়ার্ড। দলের জন্য কিছু করতে পারাটাকেই নিজের জন্য গর্বের বলে মনে করছেন তিনি। বেনজামা বলেন, আমি মাত্র মৌসুম শেষ করলাম। আমার কাজটা ঠিকঠাক করেছি। আমার মনে হয় এই ক্লাবের জন্য এই বছর এর চেয়ে ভালো কিছু করতে পারতাম না। আমি যা যা অর্জন করেছি, তা নিয়ে গর্বিত। দেখা যাক ব্যালন ডি’অরের ক্ষেত্রে কী হয়, কারণ, আমি এর মধ্যেই অন্যান্য শিরোপা জিতেছি।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *