একহাতে আকিল হোসেনের অবিশ্বাস্য ক্যাচ (ভিডিওসহ)

ইংল্যান্ডের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু করেছে উইন্ডিজ। এ যেন ২০১৬ বিশ্বকাপ ফাইনালে হারের বদলা নিল ইংল্যান্ড। দলের এমন বাজে সূচনার পরও ম্যাচের সেরা মুহূর্ত উপহার দিয়ে শিরোনামে উইন্ডিজের ক্রিকেটার আকিল হোসেন। একহাতে রুদ্ধশ্বাস ক্যাচ নিয়ে বিশ্বকাপের সুপার-১২ পর্বের প্রথম দিন তিনি মাতিয়ে দিয়েছেন।

ইংল্যান্ডের ইনিংসে পাওয়ার প্লে-র পরের ওভারের ঘটনা। সেই সময় আকিল হোসেন নিজের কোটার চতুর্থ ওভার করছিলেন। তার আগে ৩ ওভারে ২০ রানে ১ উইকেট ইতিমধ্যেই শিকার করেছেন। লিয়াম লিভিংস্টোনের প্যাড লক্ষ্য করে ফুল লেংথে বল করেছিলেন আকিল হোসেন। সেই বল ফ্লিক করতে গিয়ে মিসটাইম করে বসেন। ড্রিফটে ঠকে গিয়ে ব্যাটের কানায় লাগিয়ে লিভিংস্টোন বোলারের বাঁ প্রান্ত লক্ষ্য করে বল তুলে দেন।

তারপরেই আকিল হোসেনের অবিশ্বাস্য ক্যাচ। দারুণ এক ড্রাইভ দিয়ে এক হাত দিয়ে বল তালুবন্দি করেন। বল যাতে মাটি স্পর্শ না করে সেই বিষয়েও ব্যাপক সচেতন ছিলেন ক্যারিবীয় তারকা। এরপরে সফট সিগন্যাল দেওয়া হয় আউট। তৃতীয় আম্পায়ার বারবার রিপ্লে দেখে আউটের সিদ্ধান্তই বহাল রাখেন। লিয়াম লিভিংস্টোনকে ২ বলে মাত্র ১ রান করে প্যাভিলিয়নে ফিরতে হয়। ৫৬ রানের টার্গেট তাড়া করতে নেমে ইংল্যান্ড এভাবেই শুরুতে ৪ উইকেট হারিয়ে বসে। যদিও শেষ পর্যন্ত তারাই জিতেছে।

অবশ্য আকিল হোসেনের বিশ্বকাপে খেলার কথাই ছিল না। কয়েকদিন আগেই ইনজুরিতে পড়া ফ্যাবিয়েন এলেনের পরিবর্ত হিসাবে আকিল হোসেন যোগ দেন উইন্ডিজ স্কোয়াডে। চলতি বছরের শুরুতে জাতীয় দলের জার্সিতে অভিষেকের পরে ৯টা ওয়ানডে এবং ৬টা টি-টোয়েন্টি খেলেছেন। অধিনায়ক কায়রন পোলার্ড উচ্ছাস প্রকাশ করে বলেন, ‘আকিল ঘরোয়া ক্রিকেটে দারুণ পরিশ্রম করেছে। তার অফুরন্ত প্রাণশক্তি দলের জন্য বড় প্লাস পয়েন্ট।’

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *