আবারও ব্যর্থ মুমিনুল

বাংলাদেশের টেস্ট ক্রিকেটের অন্যতম ভরসার নাম মুমিনুল হক সৌরভ। তবে ঢাকা টেস্টে নিজের নামের সঙ্গে সদাচারণ করতে ব্যর্থ। পাকিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ইনিংসে ১ রানে আউট হওয়ার পর টাইগার অধিনায়কের এবারের সংগ্রহ ৭ রান। সবমিলিয়ে টাইগার ব্যাটারদের ব্যর্থতা প্রথম ইনিংসের পুনরাবৃত্তির আভাস দিচ্ছে।
দলীয় ১৯ রানে তিন উইকেট নেই বাংলাদেশের। ৬.৫ ওভার শেষে ২৫ রান সংগ্রহ করেছে টাইগাররা।

১২ রানে ২ উইকেট নেই বাংলাদেশের
লজ্জার রেকর্ড গড়ে ফলোঅনে পড়েছে বাংলাদেশ। খাদের কিনারায় থাকা টাইগার বাহিনীর হাল ধরতে এবারও ব্যর্থ দুই ওপেনার। অভিষিক্ত মাহমুদুল জয়ের আউট হওয়ার পর ফিরলেন আরেক ওপেনার সাদমান ইসলাম।
দলীয় ১২ রানে দ্বিতীয় উইকেট হিসেবে সাজঘরে ফিরেন সাদমান। শাহীন শাহ আফ্রিদির বলে লেগ বিফোরের ফাঁদে পড়ার আগে ১৫ বলে মাত্র ২ রান সংগ্রহ করেন তিনি।

দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে বাংলাদেশ, শুরুতেই বোল্ড মাহমুদুল জয়
ম্যাচ চালু হওয়ার চেয়ে বৃষ্টিই ঢের ভালো ছিল বাংলাদেশ ক্রিকেট দলের জন্য। ৩০০ রানে পাকিস্তানের ইনিংস ঘোষণার পর নিজেদের প্রথম ইনিংসে মাত্র ৮৭ রানে অলআউট হয় টাইগাররা। ফলোঅনে পড়ে নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিং করতে নেমেছে বাংলাদেশ। দুই ওপেনার সাদমান ইসলাম ও মাহমুদুল হাসান জয় ওপেনিং জুটিতে করেছেন মাত্র ১২ রান। অভিষিক্ত জয় ৬ বলে ৬ রানে আউট হয়েছেন।
৩.৪ ওভার শেষে ১ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১২ রান।
পাকিস্তানের প্রথম ইনিংসে করা ৩০০ রানের চেয়ে ২১৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেছে স্বাগতিকরা। পরাজয় এড়াতে হয় পুরো ৯০ ওভার খেলতে হবে বাংলাদেশকে অথবা ২১৩ রান পেরিয়ে লক্ষ্য ছুড়ে দিতে হবে পাকিস্তানকে।
চতুর্থদিনশেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ৭ উইকেটে ৭৬ রান। সঙ্গে আজ যোগ হয়েছে আর মাত্র ১১ রান। সবমিলিয়ে দেশের মাটিতে সর্বনি¤œ ৮৭ রানে অলআউট হওয়ার লজ্জায় ডুবেছে বাংলাদেশ। এর আগে ২০০২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বঙ্গবন্ধু স্টেডিয়ামে ঠিক ৮৭ রানেই অলআউট হয়েছিল বাংলাদেশ।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *