আনন্দ নিয়ে সিনেমা দেখার অবস্থা এখন নেই – আলী রাজ

ঢাকাই সিনেমার গুণী অভিনেতা আলী রাজ। নায়ক রাজ রাজ্জাকের হাত ধরে সিনেমায় আসা এ অভিনেতা সোনালী দিনের সাক্ষী। তখন সিনেমার একটা রমরমা অবস্থা ছিল। একসঙ্গে অনেক অভিনেতা-অভিনেত্রী, কাজের ব্যস্ততা। এক দিনে একাধিক সিনেমা মুক্তি কিংবা শুটিং। সে সব দিন এখন শুধুই স্মৃতি। করোনার এই সময়ে টুকটাক কাজ করলেও এখন একেবারেই অবসর সময় পার করছেন আলী রাজ। সতর্কতা অবলম্বন করে বাসাতেই থাকছেন।
কেমন আছেন? আলী রাজ বলেন, আলহামদুলিল্লাহ। সবার দোয়া আর ভালোবাসায় সুস্থ আছি। ভালো আছি। তবে
পৃথিবীর অনেক মানুষ ভালো নেই। তাই মাঝেমধ্যে চিন্তা হয়। এর দায়ভার আমাদেরই। পৃথিবীর ওপর অনেক অত্যাচার করেছি। এখন প্রতিশোধ নিচ্ছে। সিনেমায় অভিনয় করলেও আলী রাজ শুরুতে নাটকে অভিনয় করেন। সবশেষ বিটিভির ‘পিছুটান’ শিরোনামের একটি নাটকে অভিনয় করেছিলেন তিনি। যেটির পরিচালনায় ছিলেন জাহিদ হাসান। সামনে কোনো শুটিং আছে? আলী রাজ বলেন, শুটিং তো এখন ঐভাবে হচ্ছে না। পুরোদমে কাজ শুরু হয়নি। করোনার কারণে চলতি কাজগুলো বন্ধ হয়ে গেছে।
তবে কয়েকেটা সিনেমার কথা বার্তা হচ্ছে। করোনার কারণে সিনেমার সংকট তো আরো প্রকট? আলী রাজ বলেন, তাতো হবেই। এখন মানুষ সিনেমা দেখবে কীভাবে। যে আয় করে সে টাকা দিয়ে প্রথমে চাল, ডাল, তেল, লবন কিনবে, তারপর না বিনোদন। সংসার চালানোর মতোই কামাই হচ্ছে না কারো। মানুষের মনে যখন শান্তি আসবে তখন বিনোদনের কথা ভাববে। আসলে আনন্দ নিয়ে প্রেক্ষাগৃহে সিনেমা দেখার অবস্থা নেই। সিনেমা দেখা তো আর বাধ্যতামূলক নয়। বিকল্প হিসেবে কি করা যায়? আলী রাজ বলেন, এখন বিকল্প হলো অপেক্ষা। অপেক্ষা করতে হবে শান্তির জন্য। করোনা পরিস্থিতি থেকে আল্লাহ আমাদের মাফ করে দিক। এছাড়া আমি কোনো পথ দেখি না।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *