আইইউবিতে বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকী উদযাপন

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাস বসুন্ধরায় নানা ধরনের কর্মসূচির আয়োজন করে।

জাতীয় পতাকা ও আইইউবির পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক কবুতর অবমুক্ত করে দিবসের কার্যক্রম শুরু হয়।

কর্মসূচির স্বাগত বক্তব্যে আইইউবির উপাচার্য অধ্যাপক তানভির হাসান বঙ্গবন্ধু সম্পর্কে আরও বেশি করে জানার জন্য এবং তার আদর্শে দেশকে গড়ে তোলার জন্য আত্মনিয়োগ করতে সবার প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে আইইউবির শিক্ষার্থীরা সমবেত কণ্ঠে দেশাত্মবোধক গান পরিবেশন করেন। শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন দ্য ডিউক অব এডিনবরাস ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড অ্যাট আইইউবির প্রেসিডেন্ট এইচ এম অমিত হাসান অনিক।

এ সময় ট্রেজারার, রেজিস্ট্রার, বিভিন্ন স্কুলের ডিন, শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এরপর তারা আইইউবির লাইব্রেরিতে স্থাপিত বঙ্গবন্ধু ও স্বাধীনতা যুদ্ধ কর্নার পরিদর্শন করেন। সেখানে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য রাখেন আইইউবির মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগের অধ্যাপক ড. জাকির হোসেন রাজু। তিনি স্বাধীন বাংলাদেশের বিনির্মানে বঙ্গবন্ধুর অবদানের নানা দিক তুলে ধরেন। এরপর ক্যাম্পাসে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে এক প্রীতি ফুটবল টুর্নামেন্ট ও বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়।

অনুষ্ঠানের আয়োজক আইইউবির ডিভিশন অব স্টুডেন্ট অ্যাফেয়ার্সের (ডোসা) তত্ত্বাবধায়নে আইইউবির পক্ষ থেকে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *