অশালীনতার জবাব স্বস্তিকার

নেটদুনিয়ায় ফের অশালীন মন্তব্যের মুখোমুখি হলেন কলকতার জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। অবশ্য এই অশালীনতার জবাব দিতে ছাড়েননি অভিনেত্রী। সদ্য মুক্তি পাওয়া ‘চরিত্রহীন’ সিজন ৩ নিয়ে কথা বলছিলেন একটি ভিডিওতে। ঘটনার সূত্রপাত সেখান থেকেই। ওয়েব সিরিজের প্রসঙ্গে মানসিক অবসাদের কথা বলছিলেন স্বস্তিকা। ভিডিওটি নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে শেয়ার করেন তিনি। ক্যাপশনে লিখলেন, সবার দরকার এমন একজনকে যে মনের কথা শুনবে। ভিডিওর কমেন্ট বক্সে প্রথম কমেন্টটিই শ্লীলতার মাত্রা ছাড়ানো।
‘শুনবে ও শোবে’। কমেন্টটি করেন এক মহিলা। তিনি যে যৌনতার সঙ্গে অশ্লীলতাকে গুলিয়ে ফেললেন, সে কথাই ভালমতো বুঝিয়ে দিলেন স্বস্তিকা।
স্বস্তিকা জানালেন, যৌনতা নিয়ে নাক সিঁটকানোর কী আছে? এটা তো স্বাভাবিক বিষয়! এর উত্তরে স্বস্তিকার শিক্ষা নিয়ে প্রশ্ন তুললেন নেটাগরিক। বললেন, সবাই শুধু গালভরা প্রশংসা করবে না। সমালোচনা করলেই দোষ? নিজেকে কী ভাবেন? মেরিল স্ট্রিপ? প্রশ্নটির সহজ উত্তর দিলেন অভিনেত্রী। সঙ্গে যুক্তি দিয়ে সমালোচনা ও ব্যক্তিগত বিষয়ে মন্তব্য করার মধ্যে পার্থক্যটিও বোঝালেন। আমি নিজেকে স্বস্তিকা মুখার্জি ভাবি। আপনি তো আমার অভিনয় নিয়ে সমালোচনা করেননি। আপনি বললেন কথা বলা আর শোওয়া নিয়ে। স্বস্তিকা জানালেন, তার বাবা-মা তাকে শিখিয়েছেন, অন্যের প্রোফাইলে গিয়ে ব্যক্তিগত বিষয়ে মন্তব্য করা উচিত নয়। তাই তিনি এই শিক্ষা নিয়েই খুশি। শেষে চরিত্রহীন সিরিজ নিয়ে তার স্পষ্ট বক্তব্য, পয়সা দিয়ে দেখতে হয়। যদি সিরিজটিকে অশ্লীল বলে মনে হয়, তাহলে পয়সা খরচ করে দেখার দরকার নেই।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *