অভিনেতা মজিবুর রহমান দিলু মারা গেছেন

খ্যতিমান অভিনেতা ও বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান দিলু মারা গেছেন। আজ মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল ৬টা ৪০ মিনিটে তিনি রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। নাট্যাভিনেতা আতাউর রহমান এ তথ্য গণমাধ্যমে নিশ্চিত করেছেন।

বিটিভিতে প্রচারিত শহীদুল্লাহ কায়সারের উপন্যাস সংশপ্তকের উপর ভিত্তি করে নির্মাণ করা ‘সংশপ্তক’ নাটকে ‘বড় মালু’ চরিত্রে অভিনয় করে আলোচিত হন মজিবুর রহমান দিলু। এমনকি এখনো অনেকেই তাকে ‘বড় মালু’ নামেই চেনেন।

আতাউর রহমান তার ফেসবুকে লিখেছেন, ‘আমার ছোট ভাই বীর মুক্তিযোদ্ধা, কীর্তিমান মঞ্চ ও টেলিভিশন অভিনেতা মুজিবুর রহমান দিলু নিউমনিয়ায় আক্রান্ত হয়ে আজ সকাল ৬টা ৩৫ মিনিটে এই পৃথিবীর মায়া ছেড়ে অসীমের যাত্রী হয়েছেন। সে জীবন যুদ্ধে যেমন ছিল এক পরাক্রান্ত সৈনিক, তেমনি ছিল এক বর্ণিল জীবনের অধিকারী। তার আত্মার চির শান্তি কামনাই দেশবাসীদের কাছে আমাদের প্রত্যাশা।’

মজিবুর রহমাম দিলুর অভিনয় শুরু মঞ্চ দিয়ে। তার উল্লেখযোগ্য মঞ্চনাটক হচ্ছে ‘আমি গাধা বলছি’, ‘নানা রঙ্গের দিনগুলি’, ‘জনতার রঙ্গশালা’, ‘নীল পানিয়া’, ‘আরেক ফাল্গুন’, ‘ওমা কী তামাশা’ প্রভৃতি। ১৯৭২ সালে বিটিভির তালিকাভুক্ত শিল্পী হন তিনি। ১৯৭৬ থেকে নিয়মিত অভিনয় করেছেন।

মাঝে দীর্ঘদিন অভিনয় থেকে দূরে ছিলেন দিলু। এছাড়া বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় নাটক ‘তথাপি’, ‘সময় অসময়’ ও ‘সংশপ্তক’–এ অভিনয়ের মধ্য দিয়ে ব্যাপক পরিচিতি লাভ করেন মজিবুর রহমান দিলু।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *