অবিলম্বে বিন সালমানের শাস্তি চাইলেন খাশোগজির বাগদত্তা চেঙ্গিস

সৌদি যুবরাজ বিন সালমানের নির্দেশে সাংবাদিক জামাল খাশোগজিকে হত্যা করা হয়েছে মার্কিন গোয়েন্দা রিপোর্টে তা বলা হলেও এখন পর্যন্ত এ ব্যাপারে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। খাশোগজির বাগদত্তা হাদিস চেঙ্গিস অনতিবিলম্বে যুবরাজ বিন সালমানের শাস্তি দাবি করেছেন। পারস

[৩] তিনি এক বিবৃতিতে বলেছেন, খাশোগজি হত্যার বিচার হলে শুধু যে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হবে তাই নয় সেইসঙ্গে একই ধরনের নৃশংসতা রোধ করাও সম্ভব হবে।

[৪] খাশোগজিকে হত্যার পর ২০১৮ সালে মার্কিন গোয়েন্দা প্রতিবেদন তৈরি করা হলেও সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এটি গোপন রাখার নির্দেশ দিয়েছিলেন।
[১] সাতক্ষীরায় ৬ ব্যাংক কর্মকর্তা ও ৩ পুলিশ সদস্যসহ নতুন ২৫ জনের কোভিড শনাক্ত ≣ সড়কের নিরাপত্তার জন্য সকল প্রতিষ্ঠানকে একসাথে কাজ করতে হবে, বললেন আশরাফুল আলম ≣ [১] করোনায় ২৪ ঘণ্টায় আরো ২৩ জনের মৃত্যু, সর্বোচ্চ শনাক্ত ২৫২৩ (ভিডিও)

[৫] টুইটারে চেঙ্গিস লিখেছেন, যদি সৌদি যুবরাজকে শাস্তি দেয়া না হয় তাহলে এর মধ্য দিয়ে চিরদিনের জন্য এমন একটা বার্তা দেয়া হবে যে, খুনের মূল অপরাধী ধরাছোঁয়ার বাইরে থাকতে পারেন। এতে আমরা সবাই বিপদে পড়ব। এতে আমাদের মানবতায় রক্তের দাগ লাগবে।

[৬] ২০১৮ সালের অক্টোবরে তুরস্কের ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটে খুন করার পর জামাল খাশোগজির মরদেহ টুকরো টুকরো করে ফেলা হয়। তিনি সৌদি যুবরাজ বিন সালমানের কট্টর সমালোচক ছিলেন।

[৭] সৌদি আরব প্রথমে এই হত্যার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করলেও পরে আন্তর্জাতিক চাপে খুনের কথা স্বীকার করে। তবে এখন পর্যন্ত মৃতদেহের সন্ধান দেয়নি সৌদি রাজপরিবার।

[৮] সৌদি যুবরাজ প্রবাসে বসবাসকারী আরও কয়েকজন সাবেক সৌদি কর্মকর্তাকে হত্যার জন্য ঘাতক স্কোয়াড গঠন করেছেন বলে অভিযোগ রয়েছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *