সকালে নামলো স্বস্তির বৃষ্টি, অফিসগামীদের ভোগান্তি

গতকাল দিনভর ভ্যাপসা গরমে হাঁসফাঁস করছিল রাজধানীবাসী। তবে ভোর থেকে মেঘাচ্ছন্ন হয়ে পড়ে রাজধানীর আকাশ। সকাল ৮টায় শুরু হয় ঝুম বৃষ্টি। প্রায় ঘন্টাব্যাপী চলা বৃষ্টিতে শীতল হয়ে আসে রাজধানীর বাতাস। স্বস্তি নেমে আসে মানুষের মধ্যে। কিন্তু ভোগান্তিতে পড়েন অফিসগামীরা। ভারী বৃষ্টিপাতের ফলে রাজধানীর অনেক সড়কে পানি জমে যায়। রাজধানীর তেজগাঁও, মালিবাগ, মৌচাক, শান্তিনগর, মগবাজার, মুগদা, কাজলা, শ্যামপুর, জুরাইন, ডেমরা, পোস্তগোলা, ফরিদাবাদ, মিরপুরের রোকেয়া সরণি, আজিমপুর, মানিকনগরসহ নিচু এলাকাগুলোতে জলাবদ্ধতা সৃষ্টি হয়।
জলাবদ্ধতা তৈরি হয় রামপুরা, বাসাবো, গোড়ান, মতিঝিল, পুরানা পল্টন, হাজারীবাগ, ঝিগাতলা, নিমতলী, মিরপুর, কাজীপাড়া, শেওড়াপাড়াসহ বিভিন্ন এলাকায়। জলজটের ভোগান্তি নিয়েই কর্মস্থলে যান অফিসগামীরা।
আবহাওয়া অধিদফতর জানিয়েছে, শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারিধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝারিধরনের ভারী বৃষ্টি হতে পারে।

রংপুর, দিনাজপুর, নীলফামারী ও চাঁদপুর জেলাসহ ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং এটি কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *