যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত জেএমবি সদস্যের জামিন প্রত্যাহার করলেন হাইকোর্ট

২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী বোমা হামলার দিন ফেনীর জেলা প্রশাসক কার্যালয় চত্বর ও পৌরসভা এলাকায় বোমা বিস্ফোরণের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মো. রেদওয়ানুল হক ওরফে রেদওয়ান। তাকে হাইকোর্ট গত ১৪ জানুয়ারি জামিন দিয়েছিলেন। তবে সোমবার তা প্রত্যাহার করা হয়।

[৩] ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আমিনুল ইসলাম বলেন, আবেদনকারীর আইনজীবী মামলার ঘটনাকে গোপন করেছেন। তিনি বলেছিলেন, আবেদনকারী গরিব। এর আগে তিনি আর জামিন আবেদন করেননি ইত্যাদি।

[৪] আমিনুল বলেন, আমাদের সন্দেহ হওয়ায় নথি দেখে জানা যায় আবেদনকারী নিষিদ্ধ ঘোষিত জেএমবির সদস্য। এরপরই বিষয়টি আদালতের নজরে আনি।
[১] করোনায় যুক্তরাষ্ট্রে আগামী ৪ মাসে অন্তত ৮১ হাজার মানুষের মৃত্যু হতে পারে, জানিয়েছে মেডিসিন গবেষক দল ≣ [১] নিম্ন আয়ের মানুষের মাঝে খাদ্য সহায়তা দিলো বিমান বাহিনী ≣ [১] ছয় মাস পর টাইগারদের সাথে অনুশীলনে যোগ দিলেন ডমিঙ্গোরা

[৫] ২০০৫ সালে ফেনীতে বোমা বিস্ফোরণের ঘটনায় বিস্ফোরক দ্রব্য আইনে দুটি আলাদা মামলা করে পুলিশ। একই বছরের ৫ ডিসেম্বর রেদওয়ানকে গ্রেপ্তার করা হয়।

[৬] মামলার বিচার শেষে ২০০৬ সালে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। ওই রায়ের বিরুদ্ধে আসামি রেদওয়ান আপিল করেন। যেটি এখনো বিচারাধীন।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *