বোরহানউদ্দিনের লিগ্যাল এইড কমিটির উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

আর্থিকভাবে অসচ্ছল, সুবিধাবঞ্চিত, অসহায় জনগণকে বিনামূল্যে আইনি সুবিধা প্ওায়ার লক্ষ্যে বোরহানউদ্দিন  উপজেলা লিগ্যাল এইড কমিটির  উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। 

বোরহানউদ্দিন উপজেলা পরিষদ হলরুমে রোববার (১২ জুন) রাত ৮টায় মাননীয় জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ মহসিনুল হক এর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন ভোলা -২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল । 

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ভোলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ভোলা এর বিচারক নুরুল আলম মোহাম্মদ নিপু, বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শরীফ মোঃ সানাউল হক, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ ওসমান গনি, ভোলায় কর্মরত অন্যান্য বিচারক বৃন্দ, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম, পৌর মেয়র মোঃ রফিকুল ইসলাম, বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো সাইফুর রহমান, অফিসার ইনচার্জ  মোঃ শাহিন ফকির, ইউনিয়ন ও পৌরসভার জনপ্রতিনিধিগণ। 

জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ মহসিনুল হক সমাপনী বক্তব্যে বলেন, বিচারপ্রার্থী অসহায় মানুষের আইনি সেবা নিশ্চিত করতে জেলা লিগ্যাল এইড কমিটি সমগ্র জেলার প্রতিটি উপজেলা ও প্রতিটি ইউনিয়নে ধারাবাহিকভাবে সচেতনামূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। তিনি লিগ্যাল এইড কমিটির বছরব্যাপী কর্মসূচিতে সংশ্লিষ্ট সকলের অংশগ্রহণ ও সার্বিক সহযোগিতা কামনা করেন। 

ভোলা জেলা লিগ্যাল এইড কমিটির সদস্য সচিব এবং জেলা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ সাব্বির মোঃ খালিদ স্বাগত বক্তব্য রাখেন। 

উল্লেখ্য, বিনামূল্যে আইনগত সহায়তা প্রদান বিষয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যোগে ইতোপূর্বে ভোলা জেলার প্রতিটি উপজেলায় উদ্বুদ্ধকরণ সভা, স্কুল কলেজ ও মাদ্রাসা ভিত্তিক শিক্ষামূলক সেশন, প্যানেল আইনজীবিদের অংশগ্রহণে শুদ্ধাচার প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এছাডাও ৭০টি ইউনিয়ন ভিত্তিক ধারাবাহিক মাসিক কর্মসূচী, মামলা বিষয়ক গণশুনানি ও নিয়মিত মাসিক সভা অনুষ্ঠিত হচ্ছে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *