বিএনপির হাঁকডাক কথামালায় সীমাবদ্ধ শব্দবোমা —ওবায়দুল কাদের

বিএনপির আন্দোলনের হাঁকডাক কথামালায় সীমাবদ্ধ শব্দবোমা ছাড়া আর কিছু নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল নিজের সরকারি বাসভবনে ব্রিফিংকালে এমন মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলনের ভাবনা আসলে আন্দোলনবিলাস মাত্র। বিএনপি নেতারা সারা দেশে সংকট দেখতে পান কিন্তু তারা নিজেদের রাজনীতিতে কোনো সংকট দেখতে পান না। তারা সবকিছু খণ্ডিত দৃষ্টি দিয়ে দেখছেন।

বর্তমান সরকার তাঁবেদার সরকারে পরিণত হয়েছে—বিএনপি নেতাদের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রকৃতপক্ষে তাঁবেদারি তাদেরই হাতিয়ার, যারা কথায় কথায় বিদেশীদের কাছে ধরনা দেয়, জনগণের কাছে যেতে সাহস পায় না, তারাই হচ্ছে তাঁবেদার। আওয়ামী লীগ দেশকে আত্মমর্যাদাশীল ও মুক্তিযুদ্ধের চেতনায় একটি সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চায়। বিএনপি বাংলাদেশকে তাঁবেদার ও একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়।

ওবায়দুল কাদের বলেন, জনগণকে দূরে ঠেলে দিয়ে নেতৃত্ব তোষণনীতিই এখন বিএনপির রাজনীতি। তারা সাদাকে সাদা যেমন বলতে পারে না, তেমনি পারে না কালোকে কালো বলতে। অপরাজনীতি বিএনপিকে গভীর খাদের কিনারে পৌঁছে দিয়েছে। বিএনপি নেতারা তাদের কর্মীদের চাঙ্গা রাখতে নানা মুখরোচক বক্তব্য দেন, যা অন্তঃসারশূন্য।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *