জবিতে দ্বিতীয় ডোজ টিকা প্রদান সম্পন্ন, শিক্ষার্থীদের স্বস্তি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) মেডিক্যাল সেন্টারের অস্থায়ী টিকা কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকাদান কর্মসূচি সম্পন্ন হয়েছে। তিন দিনব্যাপী এই কার্যক্রমে বিশ্ববিদ্যালয়ের ১৪০৬ জন শিক্ষার্থী দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করেছেন। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ব্যবস্থাপনায় সহজেই দুই ডোজ টিকা নিতে পেরে স্বস্তি প্রকাশ করেছে শিক্ষার্থীরা।

[৩] মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় ডোজ টিকা প্রদান কার্যক্রম শেষ হয়। এদিন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছে ৬০১ জন।এর পূর্বে গত ৫ডিসেম্বর দ্বিতীয় ডোজ টিকা প্রদান কার্যক্রম শুরু করা হয়৷ প্রথম দিন ৪০০জন এবং দ্বিতীয় দিন (৬ ডিসেম্বর) টিকা নেয় ৪০৫ জন শিক্ষার্থী।

[৪] টিকা প্রদান কার্যক্রম পরিচালনায় সহায়তা করছেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্র-কল্যাণ) অধ্যাপক ড. মো. আইনুল ইসলামসহ মেডিকেল সেন্টার, আইসিটি সেল ও ঢাকা জেলা সিভিল সার্জন অফিসের কর্মকর্তারা।

[৫] এদিকে বিশ্ববিদ্যালয় কেন্দ্রে টিকা নিয়ে শিক্ষার্থীরা আনন্দিত ও উচ্ছ্বসিত। তাদের দাবি বিশ্ববিদ্যালয় প্রশাসনের এই উদ্যোগের ফলে নানান জটিলতা ছাড়া স্বল্প সময়েই টিকা নেওয়া সম্ভব হয়েছে।

[৬] জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের দ্রুত করোনার টিকার আওতায় আনা আমাদের জন্য চ্যালেঞ্জ ছিল। টিকা দেওয়ার আগে ক্যাম্পাসেই জাতীয় পরিচয়পত্র নিবন্ধনের ব্যবস্থা করেছি।এর আগে প্রথম ধাপে আমাদের অস্থায়ী মেডিকেল থেকে ১৯৬০ জন শিক্ষার্থী টিকা নিয়েছেন।
[১] চট্টগ্রামের বোয়ালখালীতে ৩১ রোহিঙ্গা গ্রেপ্তার ≣ [১] রাজধানীর অভিজাত এলাকায় গাড়ি চললে দিতে হবে এক্সট্রা চার্জ ≣ [১] কুয়াকাটা সমুদ্র সৈকতে ভেসে এসেছে ৭ ফুট দৈর্ঘ্যের মৃত ডলফিন

[৭] তিনি বলেন, দ্বিতীয় ধাপে মোট ১৪০৬ জন শিক্ষার্থী টিকা নিয়েছেন।বিশ্ববিদ্যালয় প্রশাসন ও সবার সম্মিলিত প্রচেষ্টায় টিকা প্রদান কার্যক্রম সফল হয়েছে।

[৮] উল্লেখ্য, গত ২১ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসে অস্থায়ী টিকা কেন্দ্র উদ্ধোধন করেন উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *