জনি ডেপ মামলা জেতায় আইনজীবী ক্যামিল জনপ্রিয়তার তুঙ্গে

হলিউড তারকা জনি ডেপ জিতেছেন মামলায়, দারুণ উৎফুল্ল তার ভক্তরা। এখন নতুন খবর হলো, তার আইনজীবী কামিল বাস্কেযের প্রতি মানুষের তুমুল আগ্রহ সৃষ্টি হয়েছে। টুয়েন্টিটুওয়ার্ডসডটকম

এটা স্পষ্ট মামলায় জনি ডেপের পক্ষে রায় আনার ক্ষেত্রে দারুণ ভূমিকা রেখেছেন তার সুন্দরী আইনজীবী। 

গত কয়েক বছরে জনি ডেপ তুমুল আলোচনায় রয়েছেন। আর এর আলোচনার সূত্রপাত হয় তার গার্লফ্রেন্ড আম্বার হার্ডকে ঘিরে। আম্বারের সঙ্গে সম্পর্কে যাওয়ার আগে দীর্ঘদিনের সঙ্গিনী ভ্যানেসা প্যারাডাইসের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন জনি ডেপ। 

কেন্টাকিতে জন্ম নেওয়া অভিনেতার সঙ্গে টেক্সাসের অভিনেত্রী ও মডেল আম্বারের পরিচয় ২০১১ সালে, ‘রাম ডায়েরি’ ছবির সেটে। তারা ঘনিষ্ঠ হন, তাদের মধ্যে প্রেম হয়। ২০১৪ সালে তারা এনগেজমেন্টের ঘোষণা দেন। কিন্তু সবকিছু ওলপালট হতে মাত্র এক বছর লাগলো। 
বিয়ের কয়েক মাসের মাথায় জানা গেলো, জনি ডেপ হাতে বাজেরকম ব্যথা পেয়েছেন। কারণ হিসেবে জানা গেলো, স্ত্রীর সঙ্গে তুমুল ঝগড়ার এক পর্যায়ে তিনি বোতল ও জানালা ভাঙচুর করতে গিয়ে হাতে ব্যথা পান। 

এরপর কয়েক বছর এমন সব ঘটনা একের পর এক চাউর হতে থাকে। দুজনের সম্পর্কটা যে তুমুল টানাপড়েনের মধ্যে রয়েছে, তা বুঝতে কারোই অসুবিধে হয়নি। ২০১৬ সালে আম্বার হার্ড বিবাহ বিচ্ছেদের আবেদন করেন। বিভিন্ন মিডিয়ার খবরে জানা যায়, ডিভোর্সের কারণ হিসেবে তিনি অপূরণীয় মতপার্থক্যের কথা উল্লেখ করেন। আর সেপারেশনের কয়েক মাসের মধ্যে জনি ডেপের বিরুদ্ধে নির্যাতনের পুরানো ঘটনা উল্লেখ করে মামলা করেন আম্বার হার্ড। 

এটি একটি ভয়ানক অভিযোগ। কেউ বুঝে উঠতে পারছিলেন না, সেপারেশনের মামলায় শুনানির একদিন আগে আম্বার কেনো এই মামলাটি করলেন! তবে এই বিস্ময়ের ঘোর কাটতে সময় লাগেনি। সারাবিশ্বই যেনো জনি ডেপের নিন্দায় মেতে উঠলো। আর আম্বারের অভিযোগও ছিলো বেশ পোক্ত। তিনি বিভিন্ন সময় নির্যাতনের কথা উল্লেখ করে একটি ভিডিও ক্লিপও জমা দিয়েছেন সাবুদ হিসেবে। ভিডিওতে দেখা যাচ্ছে, প্রচণ্ড রাগে মদের গ্লাস ছুঁড়ে মারছেন জনি ডেপ। 

২০১৭ সালে তাদের বিবাহ বিচ্ছেদ হয়। 

২০১৮ সালে আম্বার হার্ড নিউ ইয়র্ক পোস্টে এক লেখা লিখে তুলকালাম বাধিয়ে দেয়। তিনি এই লেখায় জানিয়েছেন, বিবাহিত জীবনে কী পরিমাণ ডোমেস্টিক ভায়োলেন্সের শিকার হয়েছিলেন তিনি। লেখায় যদিও জনির নাম আসেনি সরাসরি, তবে বিভিন্নভাবে তিনি স্পষ্ট করে দিয়েছেন, তিনি জনি ডেপের কথাই বলছেন। 

এসবের মধ্যদিয়ে জনি ডেপের জীবন দুর্বিসহ করে তোলেন আম্বার। পরিচালকরা ধীরে ধীরে জনিকে কাজ দেওয়া কমিয়ে দিলেন। 

জে কে রাউলিং-এর সিক্যুয়েল ফ্যান্টাস্টিক বিস্টস, দ্য ক্রাইমস অব গ্রিন্ডেলওয়াল্ড-এ কাজ করেছিলেন জনি। এ নিয়ে কড়া বাক্যবাণ ছোঁড়েন সমালোচকরা। এর প্রভাব পড়তেও দেরি হয়নি। পাইরেটস অব ক্যারিবিয়ান সিরিজে ক্যাপ্টেন জ্যাক স্প্যারো চরিত্রে কাজ করার কথা থাকলেও ২০১৮ সালে তিনি বাদ পড়ে যান। আর তা ঘটেছিলো নিউ ইয়র্ক পোস্টে আম্বার হার্ডের লেখা প্রকাশিত হওয়ার চারদিন পর। 

এভাবেই গত ৫ বছর একের পর এক আঘাতে জর্জর হন জেনি ডেপ এবং হঠাৎই পুরো বিষয়টি নতুন দিকে মোড় নেয়। আম্বারের বিরুদ্ধে ৫ কোটি ডলারের মানহানি মামলা ঠুকে দেন। তিনি বলেন, আম্বারের আনা প্রতিটি অভিযোগ মিথ্যা। প্রমাণ হাজির করে দেখান, তিনি নিজেই ছিলেন নির্যাতনের শিকার।

জনি বলেন, বিয়ের পর থেকে স্ত্রী তাকে কিলঘুষি এমনকি লাথিও মারতেন। বিভিন্ন জিনিসপত্র ছুঁড়ে মারতেন; যার মধ্যে রয়েছে ভারি বোতল, সোডার ক্যান, জ্বলন্ত মোমবাতি, টিভি রিমোট এবং রঙের ক্যান। এসব জিনিসের আঘাতে আহত হওয়ার কথাও জানান তিনি। ডেইলি মেইল প্রকাশিত একটি অডিও টেপে জনি ডেপের অভিযোগের সত্যতা মিলে। মামলা এবার কঠিন হতে শুরু করলো। 
জনি ডেপ এবার মামলা করলেন দ্য সান নিউজপেপারের বিরুদ্ধে। ২০১৮ সালে পত্রিকাটি তাকে স্ত্রী-নির্যাতনকারী হিসেবে উল্লেখ করে আর্টিকেল ছেপেছিলো। 

তবে মামলায় হেরে যান জনি। কিন্তু শেষ পর্যন্ত ২০২২ সালে এসে জয়ের মুখ দেখেন তিনি।

গত ১ জুন সাবেক স্ত্রী আম্বারের বিরুদ্ধে করা মানহানির মামলায় রায় হয়। আদালত জনিকে দেড় কোটি ডলার ক্ষতিপূরণ দিতে আম্বার হার্ডকে নির্দেশ দিয়েছেন। অবশ্য জনির বিরুদ্ধে করা তিনটি মামলার একটিতে আম্বার জিতেছেন। এতে করে তিনি জনির কাছ থেকে ক্ষতিপূরণ পাবেন ২০ লাখ ডলার। 

আর জনি ডেপের এই মামলায় জয়ের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তার আইনজীবী কামিল বাস্কেযের। এখন সবাই তার সঙ্গে কাজ করতে চান, তাকে কাজ দিতে চান। শুধু আইনজীবীরা নন, গণমাধ্যম থেকেও তার ডাক পড়েছে। অনেক মিডিয়া হাউস চাইছে, ক্যামেলি ভ্যানকুয়েজ তাদের হয়ে কাজ করুন। 

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *