গেতাফের মাঠে মৌসুমের প্রথম হার বার্সেলোনার

কাদিজের কাছে রিয়াল মাদ্রিদের হারের কয়েক ঘন্টার ব্যবধানে হারল বার্সেলোনাও। এল ক্ল্যাসিকোর এক সপ্তাহ আগে হার জুটল দু’দলেরই। শনিবার রাতে গেতাফের মাঠে ১-০ ব্যবধানে হেরেছে বার্সেলোনা। স্পটকিক থেকে একমাত্র গোলটি করেন হাইমে মাতা। ২০১১ সালে গেতাফের মাঠে শেষবার হেরেছিল বার্সেলোনা। চলতি মৌসুমে বার্সেলোনার এটা প্রথম হার। রোনাল্ড কোম্যান কোচ হিসেবে তার বার্সেলোনা অধ্যায়ে দেখলেন প্রথম হার।

আন্তর্জাতিক বিরতির পর ফিলিপে কুটিনহো ও আনসু ফাতিকে ছাড়াই একাদশ সাজান রোনাল্ড কোম্যান। আক্রমণভাগে লিওনেল মেসির সঙ্গী ছিলেন গ্রিজমান ও উসমান দেম্বেলে।
গেতাফের বিপক্ষে নিজেদের মেলে ধরতে ব্যর্থ দুই ফরাসি ফরোয়ার্ড। দ্বিতীয়ার্ধে কুটিনহো, ফাতি, কার্লোস ব্র্যাথওয়েটদের নামিয়েও সমতা ফেরাতে পারেনি বার্সেলোনা।

এ ম্যাচে বার্সার সঙ্গী ছিল দুর্ভাগ্যও। প্রথমার্ধে ডি বক্সের বাইরে থেকে মেসির নেয়া শট ফেরে পোস্টে লেগে। মেসির ফ্রি-কিক থেকে ক্লেমোঁ লংলেঁ সহজ সুযোগ হাতছাড়া করেন। ৩০ মিনিটে দারুণ সুযোগ মিস করেন গ্রিজমান। বিরতির পর ৫৬তম মিনিটে সফল স্পটকিক থেকে গেতাফেকে লিড এনে দেন হাইমে মাতা। গোল হজমের পর আরো বিবর্ণ বার্সেলোনা। ম্যাচের শেষ দিকে লিওনেল মেসি সহজ সুযোগ মিস করেন। শেষ বাঁশি বাজার আগ মুহূর্তে গেতাফে আত্মঘাতী গোল হজম করতে বসেছিল। তাদের বাঁচিয়ে দেয় গোলপোস্ট।

রিয়াল মাদ্রিদ, গেতাফে, কাদিজ ও গ্রানাডার পয়েন্ট ১০ করে। ৯ পয়েন্ট রিয়াল বেতিসের। ৮ পয়েন্ট করে অ্যাটলেটিকো মাদ্রিদ, রিয়াল সোসিয়েদাদ ও ভিয়ারিয়ালের। ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে রয়েছে বার্সেলোনা।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *