ক্যামেরা সরবরাহ নিশ্চিতে হিমশিম খাচ্ছে সনি

বৈশ্বিক চিপস্বল্পতায় সনি তাদের আরেকটি ক্যামেরা বিক্রি বন্ধ করে দিয়েছে। সেটি হচ্ছে গত আগস্টে বাজারে আসা জেডভি-ই১০ মিররলেস ভ্লগিং ক্যামেরা। ডিজিটাল ফটোগ্রাফি রিভিউর এক প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি গ্রাহকদের কাছ থেকে এ ক্যামেরার অর্ডার নেয়া বন্ধ করে দিয়েছে জাপানভিত্তিক ক্যামেরা নির্মাতা জায়ান্টটি। খবর দ্য ভার্জ।

সনি তাদের ওয়েবসাইটেও জেডভি-ই১০ ক্যামেরা বিক্রি বন্ধের তথ্য যুক্ত করেছে। সনির নিজস্ব স্টোর কিংবা পরিবেশকদের কাছে এ ক্যামেরা আপাতত পাওয়া যাবে না।

শুধু এ ক্যামেরাই নয়, গত নভেম্বরে বেশ কয়েকটি ক্যামেরা বিক্রি বন্ধ করেছে সনি। সেগুলোর মধ্যে রয়েছে এ৭ টু, এ৬৪০০ এবং এ১৬০০ সিরিজের ক্যামেরা। এছাড়া বন্ধ হয়েছে ইসিএম-বি১এম শটগান মাইক ও পিএক্সডব্লিউ-জি১৯০ ক্যামকর্ডার। তার সঙ্গে গত এপ্রিল থেকেই বন্ধ আছে হ্যান্ডিক্যাম এইচডিআর-সিএক্স৬৮০ ক্যামকর্ডার।

চিপস্বল্পতায় অন্যান্য শিল্পের মতো ক্যামেরা নির্মাতা কোম্পানিগুলো চাহিদামাফিক ক্যামেরা সরবরাহে হিমশিম খাচ্ছে। গত জুনে নিকন তাদের জি৭ ও জি৭ টু ক্যামেরা বিক্রি বন্ধ করে দিয়েছে। উপকরণ ও চিপস্বল্পতার কারণে তাদেরকে এ সিদ্ধান্ত নিতে হয়েছে। ক্যাননও সম্প্রতি জানায়, তাদের ইওএস আর৩ ক্যামেরার ডেলিভারি পেতে অর্ধবছর পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে। এছাড়া চলতি বছরের শুরুতেই ফুজিফিল্ম জানিয়েছে, এক্স-এস১০সহ অন্যান্য ক্যামেরার চালান কিছুটা বিলম্বিত হবে।

0Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *