অস্কারজয়ী অভিনেতা টম ও তার স্ত্রী করোনা আক্রান্ত

0
38

অস্কারজয়ী মার্কিন অভিনেতা টম হ্যাঙ্কস ও তার স্ত্রী রিটা উইলসন নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। অস্ট্রেলিয়াতে একটি সিনেমার কাজ করার সময় তারা সংক্রমণের শিকার হন বলে জানিয়েছেন টম। বর্তমানে তারা অস্ট্রেলিয়াতেই আইসোলেশনে (বিচ্ছিন্নভাবে বসবাস) আছেন।

৬৩ বছর বয়সী টম ও হ্যাঙ্কস কুইন্সল্যান্ডে অবস্থানকালে সর্দি-কাশির লক্ষণ দেখে চিকিৎসকের পরামর্শ নেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে এ তথ্য নিশ্চিত করেছেন টম। ‘ আমরা কিছুটা ক্লান্তি অনুভব করছিলাম। এছাড়া জ্বর ও সর্দির পাশাপাশি শরীরে কিছুটা ব্যথাও ছিল। এসব লক্ষণ দেখে আমরা সাথে সাথে করোনাভাইরাস পরীক্ষা করি এবং এটি ইতিবাচক বলে প্রমাণিত হয়েছে।’

এদিকে শতাধিক দেশে ছড়িয়ে পড়া কভিড-১৯-কে প্যানডেমিক বা বৈশ্বিক মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। বিভিন্ন দেশে দ্রুতগতিতে এ ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে যাওয়াকে আতঙ্কজনক হিসেবে উল্লেখ করে এ ঘোষণা দিয়েছেন সংস্থাটির প্রধান ড. টেড্রোস অ্যাডহ্যানম গেব্রিয়েসুস।

মার্কিন এই দম্পতি অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টে গিয়েছিলেন। সেখানে হ্যাঙ্কস আমেরিকান সঙ্গীতশিল্পী এলভিস প্রিসলির জীবন নিয়ে একটি সিনেমার কাজ করছিলেন। এটি তৈরী করছে ওয়ার্নার ব্রাদার্স। সংস্থাটি তাদের সদস্যদের স্বাস্থ্য এবং সুরক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকে বলে জানিয়েছে। প্রত্যেককে রক্ষার জন্য তারা সতর্কতা অবলম্বন করেছে।

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে , অস্ট্রেলিয়ান বাজ লুহরমান পরিচালিত শিরোনামহীন চলচ্চিত্রের কাজ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।

সংগীতশিল্পী ও অভিনেত্রী উইলসন গত সপ্তাহে ব্রিসবেনের এম্পোরিয়াম হোটেল এবং সিডনি অপেরা হাউজে কনসার্ট করেছেন। টম ‘ফরেস্ট গাম্প’ এবং ‘সেভিং প্রাইভেট রায়ান’ চলচ্চিত্র দুটির জন্য একাডেমি পুরষ্কার পেয়েছিলেন।

সূত্র : বনিক বার্তা